• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অ্যাপ না খুলেও মেসেজ করুন হোয়াটসঅ্যাপে


নিজস্ব প্রতিবেদক মে ৮, ২০১৮, ০৮:২২ পিএম
অ্যাপ না খুলেও মেসেজ করুন হোয়াটসঅ্যাপে

ঢাকা : সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। বর্তমানে ২ বিলিয়নের বেশি মানুষ অ্যাপটি ব্যবহার করছেন। ৬০টি আলাদা আলাদা ভাষাকে সাপোর্ট করে মাধ্যমটি। বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য অ্যাপটি মার্কেটে নিয়ে আসছে নিত্য নতুন ফিচার।

তবে আর দেরি না করে নিজের পছন্দের অ্যাপটি সম্পর্কে জেনে নিন কয়েকটি অজানা তথ্য।

১. অপরিচিত ব্যক্তিদের সঙ্গে ডিল করতে গিয়ে সমস্যায় পড়লে ব্যবহার করুন অপশনটি। Settings > Privacy Settings > Blocked ফর্মুলাটি কাজে লাগান আননোন নাম্বারকে ব্লক করার জন্য।

২. সম্প্রতি অ্যাণ্ডয়েড ইউজারদের জন্য হোয়াটস অ্যাপ নিয়ে এসেছে ‘পিন চ্যাট’র অপশানটি। এর মাধ্যমে ইউজার তাঁর পছন্দের চ্যাটগুলোকে সর্বপ্রথম দেখতে পাবেন। ফিচারটি লিস্টে থাকা প্রথম তিনটি চ্যাটকে পিন-আপ করার সুযোগ থাকে এখানে। ফোনের একেবারে ওপরের দিকে থাকে অপশনটি। যেটিকে ট্যাপ এবং হোল্ডের মাধ্যমে কোনো চ্যাটকে পিন করতে পারবেন।

৩. অ্যাপটি ওপেন না করেও কোনো ব্যক্তির সঙ্গে চ্যাট করতে গেলে ব্যবহার করুন শর্টকার্টের অপশন।

৪. হোয়াটস অ্যাপে ম্যাসেজ ডিলিট করার অপশন সদ্য যোগ করা হয়েছে। যেটি পুরনো ম্যাসেজের পরিবর্তে দেখাবে “This message was deleted” রিসিভারের চ্যাট বক্সে। ম্যাসেজ ডিলিট করতে করুন screen > Delete for everyone৷ আপডেটেড হোয়াটস অ্যাপের ক্ষেত্রেই এটি প্রযোজ্য।

৫. হোয়াটস অ্যাপের স্ট্যাটাস অপশনের মাধ্যমে নিজের ফিলিংস শেয়ার করেন প্রিয়জনের সঙ্গে। স্ট্যাটাসটি যাতে সর্বজনীন না হয়ে পড়ে। সে জন্য ব্যবহার করুন হাইড অপশনটি।

৬. অ্যাকাউন্টকে আরও সিকিওর রাখার জন্য ব্যবহার করুন টু-স্টেপ ভেরিফিকেশন অপশনটি। এক্ষেত্রে, চ্যাট অ্যাকসেস করার জন্য প্রয়োজন পড়বে ৬ ডিজিটের নম্বরের।

৭. একাধিক ভাষাকে সাপোর্ট করে অ্যাপটি। সুতরাং, নিজের পছন্দের ভাষা বেছে নেওয়ার সুযোগ পাবেন গ্রাহক।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!