• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

অ্যাসিডে পোড়া মডেল তরুণী ফিরে পেলেন আগের চেহারা


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ৭, ২০১৭, ০১:১৯ পিএম
অ্যাসিডে পোড়া মডেল তরুণী ফিরে পেলেন আগের চেহারা

ঢাকা: মাত্র ৩ মাসের মাথায় পুরোপুরি আগের চেহারায় ফিরে গিয়েছেন অ্যাসিড হামলার শিকার ব্রিটেনের মডেল তরুণী রেশম খান। চলতি বছরের জুন মাসে অ্যাসিড হামলার শিকার হন ওই তরুণী। দুষ্কৃতীর ছোড়া অ্যাসিডে মুখ ও হাতের অনেকটাই পুড়ে গিয়েছিল রেশমের।

প্রথমে তিন ভেবেছেন তার ক্যারিয়ার এখানেই শেষ! কিন্তু না, মনের জোর হারাননি তিনি। চিকিৎসকদের উপর বিশ্বাস রেখেছিলেন। তার ফলও পেলেন হাতেনাতে। পুরোপুরি আগের চেহারায় ফিরে গিয়েছেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়া ও ব্লগে ছবি-সহ নিজেই গোটা বিষয়টা জানিয়েছেন রেশম।

তিনি জানান, ২১ জুন সকালে ভাই জামিল মুক্তারের সঙ্গে গাড়ি করে এক জায়গায় যাচ্ছিলেন। ট্র্যাফিক সিগন্যালে অপেক্ষারত অবস্থায় হঠাৎ তাদের লক্ষ্য করে অ্যাসিড ছোড়ে এক তরুণ। মুহূর্তের মধ্যে তার সমস্ত জামা কাপড় অ্যাসিডে জ্বলে যায়। এর পর গাড়ি থেকে বেরিয়ে তারা প্রত্যক্ষদর্শীদের কাছে সাহায্যের আর্জি জানান। এগিয়ে আসেনি কেউই। প্রায় ৪৫ মিনিট বাদে একজনের সাহায্যে স্থানীয় একটি হাসপাতালে পৌঁছায় রেশম ও জামিল। তার পর শুরু হয় তাদের চিকিৎসা।

অবস্থা এমনই দাঁড়ায়, রেশম ঠিক করে তার চোখ পর্যন্ত বন্ধ করতে পারছিলেন না। চামড়ায় টান ধরে গিয়েছিল অ্যাসিডের তীব্রতায়। তারভাই জামিলের জখম ছিল আরও গুরুতর। তার ডান চোখটি ইতিমধ্যেই নষ্ট হয়ে গিয়েছে। তবে চিকিৎসকরা হাল ছাড়েননি। ধীরে ধীরে দু’জনকেই সুস্থ করে তুলেছেন তারা।

রেশমা ও জামিলের সার্জারির জন্য প্রয়োজন ছিল বিপুল টাকার। গো ফান্ড মি নামের একটি ওয়েবসাইট চালু করে সেখানেই চিকিৎসার জন্যে টাকা তোলা হয়। সফল প্লাস্টিক সার্জারির সাহায্যে যে এত সহজেই আগের রূপ ফিরে পাওয়া যাবে, তা ভাবতে পারেননি রেশমও।

উল্লেখ্য, ওই অ্যাসিড হামলার অভিযোগে জন টমলিন নামে এক যুবককে (২৫) গ্রেপ্তার করে ব্রিটিশ পুলিশ। খবর এবেলার।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!