• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আ. লীগের আমলে বেশি ক্ষতিগ্রস্ত হিন্দুরা


রংপুর প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৭, ০৫:২১ পিএম
আ. লীগের আমলে বেশি ক্ষতিগ্রস্ত হিন্দুরা

ফাইল ফটো

রংপুর: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সরকারের আমলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের হিন্দুরা।

সোমবার (২০ নভেম্বর) রংপুরের ঠাকুরপাড়া এলাকায় হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু এলাকা পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের আমলেই হিন্দুদের ওপর সবচেয়ে বেশি আঘাত এসেছে। তাদের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে, বাড়িঘরে আগুন দেয়া হয়েছে।

তিনি বলেন, ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তির অভিযোগ তুলে এর প্রতিবাদে গত ১০ নভেম্বর কয়েক হাজার মানুষের মিছিল বের করে। এক পর্যায়ে তারা ঠাকুরপাড়ায় হামলা করে নয়টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বেঁধে গেলে পুলিশের গুলিতে একজন নিহত হয়। এছাড়া আহত হয় সাত পুলিশসহ ৩০ জন।

বিএনপি মহাসচিব বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। এখানে আমরা সবাই একই বন্ধনে বসবাস করি। কিন্তু এক শ্রেণির দুর্বৃত্ত বিভিন্ন সময় ধর্মের দোহাই দিয়ে তাদের ওপর হামলা চালিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে। ঠাকুরপাড়াতেও এক শ্রেণির দুর্বৃত্ত এ হামলা চালিয়েছে বলে মনে করি আমি।

এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু তদন্ত হলেই ঘটনার সঙ্গে জড়িত অপরাধীরা বেরিয়ে আসবে। এছাড়া এ ঘটনায় বিএনপির পক্ষ থেকেও একটি তদন্ত দল পাঠানো হবে।

রোববার (১৯ নভেম্বর) মির্জা ফখরুলের রংপুরে আসার কথা থাকলেও পরে কর্মসূচিতে পরিবর্তন আনেন তিনি।

এ বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, রোববার (১৯ নভেম্বর) এখানে আমি আসিনি রাজনৈতিক শিষ্টাচারের কারণে। যেহেতু এখানে ক্ষমতাসীন রাজনৈতিক দলের সমাবেশ ছিল, মন্ত্রীরা আসবেন, এটা জানতে পেরে আমি কর্মসূচি পরিবর্তন করি।

মির্জা ফখরুল বলেন, ডিসেম্বরে অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবে বিএনপি এবং সেখানে পরিস্থিতি পর্যবেক্ষণ করেই পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এসময় বিএনপি মহাসচিব ক্ষতিগ্রস্তদের মধ্যে শতাধিক শাড়ি-লুঙ্গি বিতরণ করেন এবং প্রত্যেক ক্ষতিগ্রস্থ পরিবারকে ১০ হাজার করে টাকা দেন।

এর আগে সোমবার সকালে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে তিনি সাংবাদিকদের বলেন, রংপুর সিটি নির্বাচনে বিএনপি অংশ নেবে, তবে প্রার্থী এখনো চূড়ান্ত করা হয়নি। কুমিল্লার পর রংপুর সিটি নির্বাচনও বর্তমান নির্বাচন কমিশনের জন্য আরেকটি পরীক্ষা। আমরা আশা করি কুমিল্লার মতো রংপুরেও সুষ্ঠু, সুন্দর, নিরপেক্ষ ও একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে বর্তমান নির্বাচন কমিশন।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রইচ অহমেদ, মহানগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!