• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আ. লীগের নেতারা বিমানের টিকেট নিয়ে ঘুরছেন


নিজস্ব প্রতিবেদক জুন ১৬, ২০১৭, ১২:৫০ এএম
আ. লীগের নেতারা বিমানের টিকেট নিয়ে ঘুরছেন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগের বড় নেতারা বুঝে গেছেন তারা আগামী নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না। এজন্য তারা পকেটে টিকেট নিয়ে ঘুরছেন। সময় বুঝে দেশ ছেড়ে উড়াল দিয়ে চলে যাবেন। কিন্তু ছোট ও তৃণমূলের কর্মীরা তা এখনো বুঝেনি।

বৃহস্পতিবার (১৫ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক ইফতার মাহফিলে তিনি  এ কথা বলেন। খালেদা জিয়া বলেন, ২০১৪ সালে নির্বাচন হয় নাই। কেউ ওই নির্বাচনে স্বীকৃতি দেয় নাই, একমাত্র আমাদের প্রতিবেশী দিয়েছে। কিন্তু এবার তাদের (প্রতিবেশী দেশ) সুরটাও একটু বদল। তারা বুঝেছে, তারা ভুল করেছে, ঠিক করেনি। এবার আওয়ামী লীগ একলা নির্বাচন করতে পারবে না।

আওয়ামী লীগের দেশ পরিচালনার সমালোচনা করে খালেদা বলেন, দেশের যে অবস্থা বিরাজমান, মানুষের নাভিঃশ্বাস উঠেছে, দেশে অবিলম্বে নির্বাচন হওয়া প্রয়োজন। আমরা বিশ্বাস করি, দেশে সুষ্ঠু নির্বাচন হলে আমরা জিতব। সেজন্য আমরা বলতে চাই, নিরপেক্ষ নির্বাচনটা তখনই সম্ভব, হাসিনাকে ক্ষমতা থেকে নামিয়ে।

খালেদা বলেন, তখন তত্ত্বাবধায়ক নাম ছিল, এখন যে কোনো নাম দিতে পারেন। তবে আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, হবে না, হতে পারে না। এখন ভোট হলে দেশের মানুষ আওয়ামী লীগকে ‘আরেকবারের মতো শিক্ষা দেবে’ মন্তব্য করে তিনি বলেন, “আওয়ামী লীগের ছোট ছোট নেতারা বুঝতেছেন সময়টা কিন্তু সামনে ভালো নয়।

“বড় নেতারা তাদের ব্যবস্থা করেছে, পকেটে টিকেট নিয়ে ঘুরছে। অবস্থা দেখলেই তারা উড়াল দেবে, আপনাদের (ছোট নেতারা) দিকে চাইবে না ফিরে” বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণে শাখার আয়োজনে এই ইফতার মাহফিলে কয়েক হাজার নেতা-কর্মীর সামনে বক্তব্য রাখেন খালেদা। অনুষ্ঠানে মূল মঞ্চে তার সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, তরিকুল ইসলাম, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্য উপস্থিত ছিলেন এজেডএম জাহিদ হোসেন, আবদুল হালিম, হাবিবুর রহমান হাবিব, তাহসিনা রুশদীর লুনা, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সালাহউদ্দিন আহমেদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, এম এ মালেক, মীর সরফত আলী সপু, সাইফুল ইসলাম নিরব, সুলতানা সালাহউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল।

মহানগর নেতাদের মধ্যে ছিলেন শামসুল হুদা, ইউনুস মৃধা, মীর হোসেন মীরু, নাসিমা আখতার কল্পনা, সাজ্জাদ জহির, মোশাররফ হোসেন খোকন, মো. মোহন, জয়নাল আবেদীন রতন, সিরাজুল ইসলাম সিরাজ, হাবিবুর রশীদ হাবিব, আনম সাইফুল ইসলাম, শেখ রবিউল আলম রবি, সাইফুল ইসলাম পটু, রফিকুল ইসলাম রাসেল, সাইদুর রহমান মিন্টু, আবদুল হাই পল্লব, মুন্সি বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান, এজিএম শামসুল হক, খন্দকার জিল্লুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!