• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আ. লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী বিএনপি নেতা!


সিরাজগঞ্জ প্রতিনিধি জুলাই ২৪, ২০১৭, ০৩:৫৪ পিএম
আ. লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী বিএনপি নেতা!

সিরাজগঞ্জ: সদরের শিয়ালকোল ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে বিএনপির নেতা প্রার্থী হওয়ায় দলের তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ১নং ওয়ার্ডের সম্মেলনে এ বিএনপি নেতা প্রার্থী হয়েছেন।

সোমবার (২৪ জুলাই) দুপুরে উপজেলার দিয়ার বৈদ্যনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবার কথা রয়েছে বলে জানা গেছে। সম্মেলনে সভাপতি পদে দু’জন ও সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থী হয়েছেন।

বিএনপি নেতা সম্মেলনে প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মহর আলী বলেন, আমাকে ডেকে নিয়ে সম্মেলনের বৈধ প্রার্থী ও কাউন্সিলরদের তৈরিকৃত তালিকা এবং আমাকে আহবায়কের দায়িত্ব দিয়ে করা সম্মেলন প্রস্তুতি কমিটির কাগজপত্র সদর থানা সম্মেলন কমিটির নেতারা হস্তান্তর করেছে। সম্মেলনের স্থান ও তারিখ তারাই নির্ধারণ করে দিয়েছেন। আমি নিজেও জানি ছানোয়ার হোসেন খাঁন দুদু বিএনপির নেতা। তিনি আমাদের দলের লোক না, কিন্তু কি করবো? সবকিছু উপর থেকেই হয়ে এসেছে বলে দাবি করেন আহবায়ক মহর আলী।

গোপন ব্যালটের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে সম্মেলন করার জন্য ১নং ওয়ার্ড বিএনপির চলমান কমিটির সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন খাঁন দুদু (দোয়াত কলম) ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হাবিবুল্লাহ খন্দকার  (চেয়ার) সভাপতি পদে এবং সদ্য বিলুপ্ত ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম  (মোরগ) ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আশরাফুল ইসলাম (শিলিং ফ্যান) সাধারন সম্পাদক পদে নিজ নিজ প্রতীকে সম্মেলনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যথারীতি বিভিন্ন স্থানে লাগানো হয়েছে ব্যানার ফেস্টুন।

ফুলবাড়ি, দিয়ারবৈদ্যনাথ ও চকশিয়ালকোল এই তিনটি গ্রাম মিলে ১নং ওয়ার্ড কমিটি গঠিত। ছানোয়ার হোসেন খাঁন দুদু ফুলবাড়ি গ্রামের বাসিন্দা। ওই গ্রামে গত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ভোট পেয়েছিল ১১৭টি। ওয়ার্ড কমিটির সম্মেলনের তালিকায় থাকা ৩৯৯ জন কাউন্সিলরের মধ্যে ফুলবাড়ির গ্রামের কাউন্সিলর রয়েছে ১৫২ জন।

এ বিষয়ে আহবায়ক মহর আলী বলেন, ওই গ্রামে বিএনপি-জামায়াত ও শিবির দিয়ে বোঝাই, আওয়ামী লীগের সন্মেলনের তালিকায় এত লোকের নাম কিভাবে এলো এটাই আমারও প্রশ্ন।

এ ঘটনা জানার পর সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তানভীর মাহমুদ পলাশ বলেন, এরা (ছানোয়ার হোসেন খাঁন) দল নষ্ট করার যম ও সুবিধাবাদী। এসব সুবিধাবাদী নেতার কারণেই আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

শিয়ালকোল ইউনিয়ন সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান জানান, গত ইউপি নির্বাচনের সময় থেকে ১নং ওয়ার্ড বিএনপির চলমান কমিটির সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন খাঁন দুদু আওয়ামী লীগের সাথে আঁতাত করে চলছে। এমনকি ওই নির্বাচনে সে আওয়ামী লীগের পক্ষে কাজ করায় ওই ওয়ার্ড থেকে ইউপির সদস্য পদেও নির্বাচিত হয়েছেন। যে কারণে লিখিতভাবে তাকে দল থেকে বহিষ্কার না করলেও আমরা তাকে আর বিএনপির লোক মনে করি না।

সদর থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল খাঁন বলেন, অন্য দলের কেউ যদি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ না দেয়, সে যদি কোনোক্রেমেই সম্মেলনে প্রার্থী হতে পারে না। ঘটনা যদি সত্য হয়, তাহলে অবশ্যই ছানোয়ার হোসেন খাঁন দুদুকে প্রার্থী হিসাবে অযোগ্য ঘোষণা করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!