• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইএসের বাংলাদেশ প্রধান শনাক্ত


সোনালীনিউজ ডেস্ক জুন ৯, ২০১৬, ০২:২৭ পিএম
আইএসের বাংলাদেশ প্রধান শনাক্ত

জঙ্গিগোষ্ঠী আইএসের বাংলাদেশ শাখার প্রধান নেতাকে শনাক্ত করা হয়েছে। সম্প্রতি ঝিনাইদহে গোপাল গাঙ্গুলী নামে এক হিন্দু পুরোহিতকে হত্যার পরই থলের বিড়াল বেরিয়ে এসেছে। ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আইএস। কানাডার ন্যাশনাল পোস্টের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

আইএসের ওই মূল হোতার নাম তামিম চৌধুরী। তিনি কানাডার উন্ডসোরের অধিবাসী। এর আগে তিনি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ওনতারিওর বাসিন্দা ছিলেন।

তবে তার সম্পর্কে তার আশেপাশের লোকজনের তেমন কোনো ধারণা নেই। সবাই তাকে শান্তশিষ্ট হিসেবেই চেনে। তার সম্পর্কে এর চেয়ে বেশি কিছু বলতে পারেনি কেউ।

বাংলাদেশের একটি জাতীয় দৈনিকের রিপোর্ট অনুযায়ী, তামিম চৌধুরী এখন সেইখ আবু ইব্রাহিম আল হানিফ ছদ্মনাম গ্রহণ করেছেন। আইএসের প্রচারমাধ্যম দাবিকারী একটি প্রতিবেদনে জঙ্গি তৎপরতায় তামিমের নেতৃত্বের কথা উঠে এসেছে। তাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, তামিম বাংলাদেশে জঙ্গিদের নিয়ন্ত্রণ করছেন। জঙ্গিরা দেশে অস্থিরতা ও নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে।

ওই ম্যাগাজিনে দেয়া এক সাক্ষাৎকারে তামিম জানায়, আমরা হামলার প্রস্তুতি নিচ্ছি। আমাদের যোদ্ধারা তাদের ছুরিতে শান দিচ্ছে। আমরা বাংলাদেশে খিলাফত রাষ্ট্র কায়েম করব।

বাংলাদেশে খুব বড় ধরনের হামলা না চালালেও গত আট মাসে বেশ কয়েকটি হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আইএস।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!