• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইন দিয়ে দাবিয়ে রাখা যাবে না জনগণকে


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০১৭, ০৯:১১ পিএম
আইন দিয়ে দাবিয়ে রাখা যাবে না জনগণকে

ঢাকা: সরকার একের পর এক অবৈধ ও কালো আইন দিয়ে জনগণকে দাবিয়ে রাখতে পারবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, বাংলাদেশের মানুষকে মিথ্যা দিয়ে, হুমকি দিয়ে, কালো আইন দিয়ে দমিয়ে রাখা যাবে না।

মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরিউ) মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ‘নাগরিকের নিরাপত্তা ও নাগরিকত্ব আইন’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে সেন্টার ফর ন্যাশনালিজম স্টাডিজ।

সরকারকে উদ্দেশ্য করে মঈন খান বলেন, মানুষের অধিকার  খর্ব করার জন্য নতুন করে কেনো আবার  নাগরিকত্ব আইন তুলে ধরা হলো। বাংলাদেশের মানুষ চিরকাল তাদের স্বাধীনতা ও অধিকারের জন্য সংগ্রাম করে ন্যায় বিচার ও অধিকার আদায় করেছে। স্বাধীনতার ৪৫ বছর পরে নতুন করে কি সমস্যা দেখা দিলো যে জন্মগত আইনের পরিবর্তন করতে হবে। এই আইনের মাধ্যমে সংবিধান লঙ্ঘন করা হয়েছে। অবৈধ আইনের মাধ্যমে বাংলাদেশের মানুষকে কখনো কুক্ষিগত করে রাখা যায়নি এবং যাবেনা।

ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে  আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়া ও হাবীবুর রহমান হাবীব, ব্যারিস্টার সারোয়ার কামাল, শ্রমিকনেতা শাহ মোহাম্মদ আবু জাফর প্রমুখ।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!