• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইনজীবীদের সম্পর্কে কটূক্তি, মামলা না নেয়ায় প্রতিবাদ সভা


নড়াইল প্রতিনিধি সেপ্টেম্বর ১৭, ২০১৮, ০২:২৫ পিএম
আইনজীবীদের সম্পর্কে কটূক্তি, মামলা না নেয়ায় প্রতিবাদ সভা

নড়াইল : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আল-আমিন নড়াইল’ (Al-Amin Narail) নামে একটি আইডি থেকে আইনজীবীদের সম্পর্কে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগ পাওয়া গেছে। আল-আমিন তার ফেসবুক আইডিতে আইনজীবীদের একটি নিষিদ্ধ পেশার সঙ্গে তুলনা করেছেন। এ ধরনের মন্তব্যের অভিযোগে নড়াইল জজ কোর্টের আইনজীবী কাজী বশিরুল হক বাদী হয়ে গত ১৩ সেপ্টেম্বর নড়াইল সদর থানায় এজাহার দায়ের করেন। তবে গত পাঁচদিনেও মামলা নথিভুক্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন আইনজীবীরা। এ ব্যাপারে রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনে জরুরি সভায় নিন্দা ও তীব্র প্রতিবাদ জানানো হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবীর সভাপতিত্বে জরুরি সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পরিতোষ কুমার বাগচী, অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, অ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এমদাদুল হক, সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিত বিশ্বাস, অ্যাডভোকেট উত্তম কুমার ঘোষ, অ্যাডভোকেট ওমর ফারুক, অ্যাডভোকেট জাহিদুল আলম, অ্যাডভোকেট ওবায়দুর রহমান, অ্যাডভোকেট কাজী বশিরুল হক প্রমুখ। সভায় সিদ্ধান্ত হয়, মামলা নথিভুক্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা না নিলে পরবর্তীতে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

এজাহার সূত্রে জানা যায়, নড়াইলের কয়েকজন আইনজীবী সম্পর্কে অশালীন ও মানহানিকর মন্তব্য করায় জেলার নড়াগাতি থানার গোবরাডাঙ্গার মুনছুর ফারাজির ছেলে আল-আমিন, শহরের ভওয়াখালীর সুলতান সিকদারের ছেলে বিপ্লব সিকদার, একই এলাকার মিসকাতুল ওয়াজিন লিটু ও মহিষখোলার সৈয়দ শওকতের ছেলে সৈয়দ জিল্লুর নামে সদর থানায় অভিযোগ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!