• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আইনমন্ত্রীর সঙ্গে আপিল বিভাগের বৈঠক বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৫, ২০১৭, ০৯:৩৯ এএম
আইনমন্ত্রীর সঙ্গে আপিল বিভাগের বৈঠক বৃহস্পতিবার

ঢাকা: শৃঙ্খলাবিধি জটিলতা নিরসন নিয়ে বৃহস্পতিবার (৫ নভেম্বর) আপিল বিভাগের সঙ্গে বৈঠকে বসবেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার (৫ নভেম্বর) সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বিভাগে এ সংক্রান্ত শুনানিতে অ্যাটর্নি জেনারেল মাহবুব আলম আদালতকে  বৈঠকের কথা জানান।

পরে গেজেট প্রকাশ নিয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩ রা ডিসেম্বর দিন ধার্য করেন আদালত।

এর আগেও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সব বিচারপতির সঙ্গে বসবেন বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী। সম্প্রতি ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘বিচারকদের চাকরির শৃঙ্খলা বিধিমালা নিয়ে আপিল বিভাগের সঙ্গে বসব।’

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার সঙ্গে সাক্ষাৎ শেষে নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধি নিয়ে আলোচনার প্রক্রিয়াটা কি হবে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, ‘বিষয়টা নিয়ে আলোচনা হয়েছে, ওটা নিয়েও আমরা বসবো। এন্টায়ার অ্যাপিলেট ডিভিশনের যে বিচারপতিরা আছেন আর আমরা সকলে মিলে এটার বিষয়ে সুরাহা করব। আর ইনশাল্লাহ আমার মনে হয়, যেভাবে আলাপ হয়েছে আগামী তারিখ যেটা তার আগেই এব্যাপারে একটা সিদ্ধান্তে আসতে পারব।’

এর আগে গত ৫ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা দায়িত্ব নেয়ার পর তাদের মধ্যে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। ওই দিন বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে দায়িত্ব পালনে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

আইনমন্ত্রী বলেন, নির্বাহী বিভাগ ও বিচার বিভাগের মধ্যে আইন মন্ত্রণালয় সেতুবন্ধন হিসেবে কাজ করে। এর আগেও দুজন প্রধান বিচারপতি দায়িত্বে ছিলেন, আমি তাদের সঙ্গে সাক্ষাৎ করে এ কথাই বলেছিলাম।

গত ৮ অক্টোবর, রবিবার নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা ও আচরণ বিধিমালার গেজেট নিয়ে সরকারের সঙ্গে বসার কথা বলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা।

 


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!