• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইপিএল ফাইনাল আজ, সাকিব উইকেট পেলে হায়দরাবাদ হারে না


ক্রীড়া ডেস্ক মে ২৭, ২০১৮, ১২:৩৯ পিএম
আইপিএল ফাইনাল আজ, সাকিব উইকেট পেলে হায়দরাবাদ হারে না

ঢাকা: তিনি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে চিরকালীন নায়ক। সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম সেরা ফিনিশার। যিনি আরও একটি আইপিএল ট্রফির অপেক্ষায়। তিনি মহেন্দ্র সিং ধেনি। দ্বিতীয়জন, আন্তর্জাতিক ক্রিকেটের নতুন বিস্ময়।

যিনি ভারতীয় ক্রিকেটভক্তদের ভালবাসা আদায় করে নিতে পেরেছেন। সামাজিক যোগাযোগের মাধ্যমে দাবি উঠেছে, বিশ বছর বয়সী ছেলেটিকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হোক। প্রথম বার আইপিএল ট্রফি হাতে তোলার অপেক্ষায় রয়েছেন তিনি। নাম না বললেও নিশ্চয় বুঝে ফেলেছেন। তিনি রশিদ খান।

দুই ক্রিকেট প্রজন্মের দুই মুখের লড়াই এবারের আইপিএল ফাইনালের বড় বক্স অফিস হতে চলেছে। আজ, রোববার ওয়াংখেড়েতে এই দুই ক্রিকেট তারকার দ্বৈরথই হয়তো বা ঠিক করে দেবে কোন দলের হাতে ট্রফি উঠবে- সানরাইজার্স হায়দরাবাদ না চেন্নাই সুপার কিংস।

দু’বছর নির্বাসনে থাকার পরে আইপিএলে প্রত্যাবর্তন ঘটেছে চেন্নাইয়ের। ফর্মে থাকা ধোনির হাত ধরে উঠেছে ফাইনালেও। আর খেলা হবে সেই ওয়াংখেড়েতে, যেখানে বছর সাতেক আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে ছয় মেরে দেশকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ধোনি।

দু’বছর পর চেন্নাইয়ের জার্সি গায়ে আইপিএল খেলতে নেমে তিনি যে কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন, তা স্বীকার করে নিচ্ছেন ‘ক্যাপ্টেন কুল’। শনিবার  সংবাদ সম্মেলনে ধোনি বলেন, ‘প্রথম দিকে আমরা কিছুটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। কিন্তু প্রতিযোগিতা শুরু হওয়ার পরে আবেগের চেয়ে পেশাদার হওয়াটা বেশি জরুরি হয়ে পড়ে।’

চেন্নাই সমর্থকদের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারে রশিদের লেগ স্পিন। রশিদের বোলিংয়ের প্রশংসা করেছেন শচীন টেন্ডুলকার এবং শেন ওয়ার্নের মতো কিংবদন্তিরাও। তবে এখানে সাকিব আল হাসানের কথা না বললেই নয়। দু-একটা ম্যাচ বাদে হায়দরাবাদের প্রতিটি ম্যাচেই পারফর্ম করেছেন বাংলাদেশ অলরাউন্ডার। দলের মেন্টর ভিভিএস লক্ষণ তো বলেই দিয়েছেন, সাকিব আন্ডাররেটেড।

হয়তো সব আলো নিজের করে নিতে পারেননি। কিন্তু ব্যাট-বল হাতে তাঁর ভুমিকা কম নয়। আর একটা পরিসংখ্যান সবাইকে অবাক করবে, সেটি হলো যে ম্যাচে সাকিব উইকেট পেয়েছে সে ম্যাচ হারেনি হায়দরাবাদ। দলটি নিশ্চয় প্রার্থনা করবে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার ফাইনালেও উইকেট পাক। তাহলে যে হায়দরাবাদেরও কাপ জেতা হয়ে যায়।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!