• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইপিএলে গোপনে চিয়ারলিডারদের কাছে যাওয়া বারণ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ৪, ২০১৮, ১০:৩৬ পিএম
আইপিএলে গোপনে চিয়ারলিডারদের কাছে যাওয়া বারণ

ফাইল ছবি

ঢাকা: আইপিএলে চার-ছক্কা হলেই কোমর দুলিয়ে নাচ শুরু করে দেন চিয়ারলিডাররা। এদেরকে বিভিন্ন দেশ থেকে ভাড়া করে আনা হয়। অনেকেই হয়তো ভাবেন, হরহামেশাই হয়তো ক্রিকেটারদের সঙ্গে চিয়ারলিডারদের সাক্ষাৎ হয়। তাদের ব্যক্তিভাবে চেনেন বা জানেন।

আপনার ভাবনা যদি এরকম হয়ে থাকে তাহলে ভুল ভেবেছেন।ক্রিকেটার-চিয়ারলিডাররা একে অপরকে চেনেনই না। দেখাসাক্ষাতের উপায়ও বন্ধ। অতীতে নৈশ পার্টিতে ক্রিকেটার ও চিয়ারলিডারদের দেখা হতো। কথা হতো। সেই কথাবার্তা গড়াত বহু দূর। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আইপিএলে নৈশ পার্টির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। বোর্ডের সিদ্ধান্তেই চিয়ারলিডারদের সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাৎও নিষিদ্ধ।

অতীতে চিয়ারলিডার ও ক্রিকেটারদের নিয়ে বিতর্ক কম হয়নি। প্রথমবার আইপিএলে বিতর্ক অন্য মাত্রায় পৌঁছেছিল। ২০০৮ সালের সেই আইপিএলে নৈশপার্টিতে একসঙ্গে দেখা যেত চিয়ারলিডার ও ক্রিকেটারদের। সেখানেই বিতর্কের আগুন জ্বলেছিল। দক্ষিণ আফ্রিকার এক চিয়ারলিডার গ্রায়েম স্মিথের বিরুদ্ধে বড়সড় অভিযোগ এনেছিলেন। আইপিএলের মাঝপথেই সেই চিয়ারলিডারকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছিল।

এরপর থেকেই সতর্ক সবাই। আগে একই হোটেলে দেখা যেত ক্রিকেটার ও চিয়ারলিডারদের। বোর্ডের সিদ্ধান্তের পরে সব বন্ধ। তাদের আলাদা হোটেলে থাকার ব্যবস্থা করা হয়। আইপিএলে স্পট ফিক্সিংয়ের ঘটনা ঘটেছে। বোর্ডের ধারণা, ম্যাচ গড়াপেটার সঙ্গে জড়িত যাঁরা, তাঁরা এই নৈশ পার্টিকেই পাখির চোখ করত। এই পার্টিতেই নারীদের মাধ্যমে ফিক্সাররা ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাঠাতেন ক্রিকেটারদের। সে কারণে আইপিএলে নৈশ পার্টিও বন্ধ।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!