• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইপিএলে মাশরাফিকে মনে করিয়ে দিচ্ছেন সাকিব-মোস্তাফিজ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৭, ২০১৭, ১০:১১ পিএম
আইপিএলে মাশরাফিকে মনে করিয়ে দিচ্ছেন সাকিব-মোস্তাফিজ

ঢাকা: আগেরবার কলকাতা নাইট রাইডার্স ( কেকেআর) এবং সানরাইজার্স হায়দরাবাদের প্রায় প্রতিটি ম্যাচেই সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে দেখা গেছে। এবার উল্টোটা হচ্ছে। আইপিএলে বাংলাদেশী দর্শকদের আগ্রহের কেন্দ্রে রয়েছে এই দুই তারকা। কিন্তু বাংলাদেশের দর্শকদের হতাশই হতে হচ্ছে। সাকিব এখনও পর্যন্ত একটি ম্যাচেও নামতে পারেননি। মোস্তাফিজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু খুব একটা সুবিধা করতে পারেননি। ২.৪ ওভার বল করে ৩৪ রান দিয়েছিলেন। তারপর দল থেকে বাদ।

সোমবার ঘরের মাঠে হায়দরাবাদ মুখোমুখি হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের। এই ম্যাচকে ঘিরে বাংলাদেশীদের আগ্রহ ছিল, হয়ত খেলানো হবে মোস্তাফিজকে। কিন্তু পাঞ্জাব ম্যাচও বসে থেকে দেখতে হচ্ছে কাটার মাষ্টারকে। তাহলে কি মোস্তাফিজের ওপর আস্থা হারিয়ে ফেলল হায়দরাবাদ?

এই প্রশ্ন এখন উঠছে। কারণ আগেরবার পাঞ্জাবের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন মোস্তাফিজ। তাদের ব্যাটসম্যানরা বাংলাদেশের পেস বিস্ময়ের বল ব্যাটেই লাগাতে পারছিলেন না! মোস্তাফিজের বোলিং ফিগার ছিল এরকম ৪-১-৯-২!এই রেকর্ড মনে রেখেও অন্তত খেলানো যেত মোস্তাফিজকে। কিন্তু সেটা আর হচ্ছে কোথায়?

মোস্তাফিজ-সাকিবের প্রতিক্ষা মনে করিয়ে দিচ্ছে, মাশরাফি বিন মুর্তজার আইপিএল অভিষেকের ঘটনা। যাকে নিয়ে নিলামে প্রীতি জিনতা-জুহি চাওলার মধ্যে প্রচ- টানাটানি হয়েছিল। শেষ অবধি চড়া দামে মাশরাফিকে কিনেছিল কেকেআর। সেবার আইপিএলের (২০০৯) আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়।

জন বুকানন ছিলেন কেকেআরের কোচ। তিনি মাশরাফিকে পাত্তাই দেননি। ম্যাচের পর ম্যাচ মাশরাফিকে উপেক্ষা করে গেছেন। একটি মাত্র ম্যাচ খেলিয়েছিলেন। সেই ম্যাচে দারুন বোলিংও করেছিলেন নড়াইল এক্সপ্রেস। কিন্তু মাশরাফির শেষ ওভারে ঝড় বইয়ে দিয়ে সব এলোমেলো করে দিয়ে যান রোহিত শর্মা!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!