• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইপিএলের উদ্বোধনীতে কেন থাকছেন না কোহলি-গম্ভীররা?


ক্রীড়া ডেস্ক মার্চ ২২, ২০১৮, ১০:১৮ এএম
আইপিএলের উদ্বোধনীতে কেন থাকছেন না কোহলি-গম্ভীররা?

ঢাকা : আইপিএলে এই প্রথম উদ্বোধনী অনুষ্ঠান হবে আট দলের অধিনায়ককে ছাড়া। ম্যাচের আগে যতায়াতের অসুবিধার জন্যেই অধিনায়কদের দূরে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। যদিও গোটা বিষয়টিকে বিসিসিআইয়ের পরিকল্পনার অভাব বলছে ভারতীয় ক্রিকেটমহল।

৭ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে দিয়ে শুরু হবে একাদশ আইপিএল। ম্যাচের ঠিক আগে ওয়াংখেড়েতেই অনুষ্ঠিত হবে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠান। বাধ সাধছে এখানেই। এতদিন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হতো প্রথম ম্যাচের আগের দিন। সুতরাং অনুষ্ঠানে যোগ দিয়ে সময় মতো নিজেদের ক্যাম্পে ফিরতে পারতেন অধিনায়কেরা। এবার তেমনটা সম্ভব নয়।

প্রাথমিকভাবে ৬ এপ্রিল ব্র্যাবোর্ন স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা করেছিল গভর্নিং কাউন্সিল। তবে বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স উদ্বোধনী অনুষ্ঠানের বাজেটে কাঁচি চালান। ৫০ কোটি থেকে এক ঝটকায় এটি কমে দাঁড়ায় ৩০ কোটিতে। পরিবর্তন করা হয় স্থান-কালও। ৬ তারিখ ব্র্যাবোর্ন স্টেডিয়ামে জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের বদলে ৭ এপ্রিল ওয়াংখেড়েতে যেনতেন প্রকারে নিয়মরক্ষার সিদ্ধান্ত নেওয়া হয় গভর্নিং কাউন্সলের বৈঠকে।

উদ্বোধনী ম্যাচের দুই প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনির অনুষ্ঠানে উপস্থিত থাকা নিয়ে কোনও সংশয় নেই। তবে বাকি ছয় দলের অধিনায়কদের নিয়েই সমস্যা তৈরি হচ্ছে। বিশেষ করে পরের দিনের ডাবল হেডারে যে চারটি দল মাঠে নামবে, তাদের অধিনায়কদের ম্যাচের আগের দিন আটকে রাখা নিয়ে আপত্তি রয়েছে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিদের। ফলে বিরাট কোহলি-গৌতম গম্ভীরদের ছাড়াই হবে উদ্বোধনী অনুষ্ঠান।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!