• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আইপিও আবেদন শুরু ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের


জ্যেষ্ঠ প্রতিবেদক মার্চ ১৮, ২০১৮, ০৬:৪৫ পিএম
আইপিও আবেদন শুরু ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড। রোববার (১৮ মার্চ) থেকে আইপিও আবেদন জমা নেয়া শুরু হয়েছে। চলবে আগামী ২৭ মার্চ পর্যন্ত।

নতুন নিয়ম অনুযায়ী ব্রোকারেজ হাউজের মাধ্যমেই বিনিয়োগকারীরা আইপিও আবেদন সংগ্রহ করতে পারবে।

কোম্পানির দেয়া তথ্য অনুযায়ী ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করে আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করার অনুমোদন দিয়েছে কমিশন।

গত ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে এককভাবে ১০ টাকা ৪৯ পয়সা এবং সমন্বিতভাবে ১৩ টাকা ৮৭ পয়সা। এছাড়া, বিগত পাঁচ বছরের আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) গড় হারে হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৪৩ পয়সা এবং এককভাবে ৬৭ পয়সা। আর ৩০ জুন ২০১৭ পর্যন্ত ইপিএস হয়েছে সমন্বিতভাবে ১ টাকা ৩৬ পয়সা এবং এককভাবে ২৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। এর আগে গত ১৬ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!