• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইফায় সেরা রণবীর-দীপিকা


বিনোদন ডেস্ক জুন ২৭, ২০১৬, ০২:২১ পিএম
আইফায় সেরা রণবীর-দীপিকা

বিশ্বের বিভিন্ন জায়গায় আয়োজনের পর এবার স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত হলো ইন্ডিয়ান ফিল্ম অ্যাকাডেমি (আইফা) অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। রোববার এক জমকালো আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হয়। ১৭তম আসরে সেরা অভিনেতার পুরস্কার পেলেন রণবীর সিং। ‘বাজিরাও মাস্তানি’ ছবির জন্য তাকে এ পুরস্কার দেয়া হয়েছে।

এছাড়া এবার ১৬ মনোয়নের মধ্যে ১৩ শাখায় সেরা হয়েছে ছবিটি। ‘পিকু’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপিকা পাড়-কোন। অন্যদিকে সেরা চলচ্চিত্র হিসেবে নাম উঠেছে সালমান খান অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’। আইফার অন্য বিজয়ীদের মধ্যে রয়েছেন সেরা নির্মাতা সঞ্জয়লীলা বানসালি (বাজিরাও মাস্তানি), সেরা গল্পকার জুহি চতুর্বেদি (পিকু), সেরা পার্শ্ব অভিনেতা অনিল কাপুর (দিল ধাড়াকনে দো), নবাগত অভিনেত্রী ভূমি পেড়নেকর (দম লাগাকে হেইশা), নবাগত অভিনেতা ভিকি কৌশল (মাসান), খল অভিনেতা দর্শন কুমার (এনএইচটেন), নবাগত জুটি সুরুজ পাঞ্চোলি ও  আথিয়া শেঠি (হিরো), কৌতুক অভিনেতা দীপক দোরবিয়াল (তনু ওয়েডস মনু রিটার্নস), সেরা গায়িকা মোনালি ঠাকুর (মোহ মোহ কে ধাগে), গায়ক পাপন (দম লাগা কে হেইশা), গীতিকার বরুণ গ্রোভার (মোহ মোহ কে ধাগে, দম লাগা কে হেইশা)। সেরা সংগীত পরিচালক হয়েছেন আমাল মালিক, মিট ব্রস অঞ্জন ও অঙ্কিত তিওয়ারি (রয়) এবং সেরা আবহ সংগীত সঞ্চিত বলহারা (বাজিরাও মাস্তানি)।

এদিকে বলিউড তারকা প্রিয়াংকা চোপড়া পেয়েছেন দুটি পুরস্কার। বর্ষসেরা নারী ও ‘বাজিরাও মাস্তানি’ ছবিতে সেরা পার্শ্ব অভিনেত্রীর হিসেবে তিনি পুরস্কৃত হয়েছেন। বলিউড অভিনেতা ফারহান আকতার ও শহিদ কাপুরের উপস্থাপনায় এ আয়োজনে তারকাদের পরিবেশা ছিল চোখে পড়ার মতো।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!