• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আইভী নৌকা পেলেই গণপদত্যাগ!


মেহেদী হাসান নভেম্বর ১৮, ২০১৬, ০৯:১০ পিএম
আইভী নৌকা পেলেই গণপদত্যাগ!

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন কে পাচ্ছেন তা এখনও চূড়ান্ত হয়নি। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ থেকে প্রস্তাব করা হয়েছে মহানগর সভাপতি আনোয়ার হোসেনের নাম। এরপরেও জনপ্রিয়তায় এগিয়ে থাকা বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভী যদি পেয়ে যান মনোনয়ন- এমন আশঙ্কা মহানগর নেতাদের তাড়িয়ে বেড়াচ্ছে। আর এ নিয়েই দেখা দিয়েছে মহানগর আওয়ামী লীগে নানা সংকট।

এদিকে, মেয়র পদে মনোনয়নের জন্য মহানগর থেকে কেন্দ্রীয় নীতিনির্ধারকদের কাছে পাঠানো তালিকায় নাম রাখা হয়নি আইভীর। তারপরেও জেলা নেতাদের আশঙ্কা কাটছে না। সেই আশঙ্কা মুক্ত হতেই নীতিনির্ধারকদের রায় নিজেদের পক্ষে নিতে গণপদত্যাগের হুমকি ছুঁড়ে দিচ্ছেন। যদিও মহানগর আওয়ামী লীগের এই গণপদত্যাগের হুমকি নিয়ে কোনো মন্তব্য না করে আইভী সাফ বলে দিয়েছেন দলের শীর্ষপর্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত বলে মেনে নেবেন।

অপরদিকে, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনও বলে দিলেন গণপদত্যাগের মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি। তবে তিনি বিশ্বাস করেন, দলের সর্বোচ্চ পর্যায়ে তৃণমূলের এই মতামতই প্রাধান্য পাবে।

এদিকে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা বসছে গণভবনে। প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে ওই সভার সিদ্ধান্ত জানতে মুখিয়ে আছেন নেতাকর্মীরা। তারা আগেই বলেদিয়েছেন, আনোয়ার ছাড়া অন্য কেউ নমিনেশন পেলে তারা গণহারে পদত্যাগ করবেন। 

এ ব্যাপারে দলীয় মনোনয়ন প্রত্যাশী আনোয়ার হোসেন বলেন, ‘নেত্রী তৃণমূলকে বেশি গুরুত্ব দেন। সে মোতাবেক আমি মনোনয়ন পাব বলে আশা করছি।’

এদিকে, মনোনয়নপ্রত্যাশী আনোয়ার হোসেনের প্রতি সমর্থন জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। যার সঙ্গে বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভীর দা-কুমড়া সম্পর্ক চলে অভিযোগ রয়েছে। তবে নেতাকর্মীদের গণপদত্যাগের হুমকির বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

নিজ মহানগরে নেতাকর্মীদের এমন বিরোধিতা প্রসঙ্গে কোনো কথা বলতে চাননি সেলিনা হায়াৎ আইভী। তবে তিনি বলেন, ‘এই মুহূর্তে নতুন করে আর কিছু বলার নেই। তবে যা-ই হোক, আমি এখনো বলছি, দলীয় সিদ্ধান্তই চূড়ান্ত বলে মেনে নেব।’

নাসিক নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে তিন প্রার্থীর নাম দলের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়েছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ। প্রস্তাবিত ওই তালিকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীর নাম নেই।

তালিকায় মেয়র পদে রয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদ ও সিদ্ধিরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমানের নাম। এ তিনজনের মধ্যে একজনকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বেছে নেয়ার জন্য কেন্দ্রে পাঠানো হয়। গেল ১৫ নভেম্বর নারায়ণগঞ্জ সার্কিট হাউসে জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ তালিকা তৈরি করা হয়।

মহানগর আওয়ামী লীগের সহসভাপতি চন্দন শীলের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাসহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

সোনালীনিউজ/এমএন

Wordbridge School
Link copied!