• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আইভী-শামীম ওসমান সমর্থকদের সংঘর্ষ, মেয়রসহ আহত অর্ধশত


নারায়ণগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৬, ২০১৮, ০৫:৫৫ পিএম
আইভী-শামীম ওসমান সমর্থকদের সংঘর্ষ, মেয়রসহ আহত অর্ধশত

ফাইল ফটো

নারায়ণগঞ্জ: সড়কে হকার বসানোকে কেন্দ্র করে মেয়র সেলিনা আক্তার আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ শুরু হয়েছে। এতে মেয়র আইভীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

দিনভর উত্তেজনার পর মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টার দিকে শহরের চাষাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে চাষাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। বর্তমানে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শহরের ফুটপাত দখলকে কেন্দ্র করে চাষাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। শামীম ওসমানের সমর্থকরা ফুটপাত দখল করতে এলে নগরবাসীসহ মেয়র আইভীর সমর্থকরা বাধা দেন। এসময় উভয়পক্ষের মধ্যে শুরু হয় তুমুল সংঘর্ষ।

শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ১৫ মিনিট পর্যন্ত গুলি বিনিময় চলে। এতে গুরুত্ব আহত হয়েছেন সাংবাদিক শরিফুদ্দিন সবুজ ও ফটো সাংবাদিক তাপস সাহসহ অন্তত ২০ জন।

এদিকে, নগরবাসীকে নিয়ে রাজপথে মেয়র আইভী উপস্থিত রয়েছেন। তবে কোথাও শামীম ওসমানকে দেখা না গেলেও বিকেল ৫টার দিকে তিনি নিজেও মাঠে নামেন। নেতা-কর্মীসহ সংগঠিত হয়ে চাষাড়ায় অবস্থান করছেন।

মেয়র আইভী অভিযোগ করেন, তার নেতাকর্মীদের ওপর শামীম ওসমানের সমর্থকরা হামলা চালিয়েছে। এ ঘটনায় ডিসি ও এসপির প্রত্যাহার দাবি করেছেন তিনি।

জেলা পুলিশ সুপার মইনুল হক বলেন, আমরা উভয় পক্ষকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি। জানমালের নিরাপত্তা দিতে চেষ্টা করেছি। আমাদের কোনো গাফিলতি ছিল না।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে সড়ক থেকে হকার উচ্ছেদকে কেন্দ্র করে শামীম ওসমান ও মেয়র আইভীর মধ্যে পাল্টাপাল্টি বাক্য বিনিময় হচ্ছিল। সবশেষ সোমবার (১৫ জানুয়ারি) সংসদ সদস্য শামীম ওসমান ফুটপাতে হকার বসানোর ঘোষণা দেন। আর তা প্রতিরোধের ঘোষণা দেন মেয়র আইভী। এরই জের ধরে মঙ্গলবার (১৬ জানুয়ারি) এই সংঘর্ষ হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!