• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
নাসিক নির্বাচন 

আইভীকে বাদ দিয়ে ৩ জনের নাম প্রস্তাব


নারায়ণগঞ্জ প্রতিনিধি  নভেম্বর ১৫, ২০১৬, ০৮:০৬ পিএম
আইভীকে বাদ দিয়ে ৩ জনের নাম প্রস্তাব

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে তফসিল ঘোষণার পর নড়েচড়ে বসেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিশেষ করে বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে কিভাবে নির্বাচন থেকে বাদ দেয়া যায় এজন্য নতুন মিশন নিয়ে মাঠে নেমেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি আওয়ামী লীগের পক্ষ থেকে তার পছন্দের প্রার্থীকে মেয়দ পদে মনোনয়নের চিন্তা-ভাবনা করছেন।

শামীম ওসমান ইতিমেধ্যে মেয়র আইভীর নাম বাদ দিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ তিনজনের নাম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসনের সার্কিট হাউজ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনজনের নাম উঠেছে এবং তাদের নাম চূড়ান্ত করে দলের হাইকমান্ডের কাছে পাঠানোর সিদ্ধান্ত নেয় সভায় উপস্থিত নেতারা।

সভা শেষে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা জানান, সভায় আনোয়ার হোসেন সভাপতিত্ব করলেও এখন তিনি নির্বাচনী কাজে থাকায় সহ-সভাপতি চন্দন শীলকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে।

এ বিষয়ে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি চন্দন শীল জানান, আজকের সভায় সবার সম্মতিক্রমে মহানগর সভাপতি আনোয়ার হোসেনের নাম উঠে আসে। যেহেতু কেন্দ্র থেকে তিনজনের নাম চাওয়া হয়েছে, তাই আনোয়ার হোসেনের পাশাপাশি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদের নামও প্রস্তাব করা হয়েছে।

তিনি আরো জানান, আজকের এই সভায় মহানগরের ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও মহানগর আওয়ামী লীগের কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। তাছাড়া নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানার নেতারা উপস্থিত ছিলেন।

বর্তমান মেয়র আইভীর নাম না থাকার বিষয়ে চন্দন শীল জানান, সভায় উপস্থিত কোনো একজন নেতাও আইভীর নাম প্রস্তাব না করায় তার নাম দেয়ার সুযোগ নেই। এর আগে বিকেল ৩টা হতে সার্কিট হাউজ মিলনায়তনে রুদ্ধদ্বার বৈঠকে সংসদ সদস্য শামীম ওসমানসহ মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে মনোনয়ন প্রত্যাশীদের অন্তত তিন সদস্যের প্যানেল তৈরি করে আগামী ২০ নভেম্বরের মধ্যে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনা সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদককে যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলী ও জনপ্রিয়তার বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

প্যানেল হাতে পাওয়ার পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড একজনকে নারায়গঞ্জ সিটি করপোরেশন মেয়র পদে আওয়ামী লীগ মনোনয়ন দেবে।

নির্বাচন কমিশন সোমবার (১৪ নভেম্বর) নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!