• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘আইসিটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৮, ১০:০৬ পিএম
‘আইসিটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আইসিটিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আরও অনেক দূর এগিয়ে যাবে বাংলাদেশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশের স্থপতি। আইসিটি এখন বাংলাদেশের পরিচয় নতুনভাবে বহন করছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবে অগমেডিক্স বাংলাদেশের আয়োজনে ‘অগমেডিক্স স্ক্রাইব অ্যাসিভার্স নাইট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পলক। অনুষ্ঠানে ১৬০ জন স্ক্রাইবকে সংবর্ধনা দেয়া হয়।

প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যে ডিজিটাল ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছে তার গতিকে আরো উন্নত করবে স্বাস্থ্যসেবায় অগমেডিক্স-এর এই উদ্যোগ।

অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব নোমান বলেন, এলআইসিটি প্রকল্পের সরাসরি সহযোগিতায় অগমেডিক্স মধ্যম আয়ের জনগোষ্ঠী তৈরি করে ডিজিটাল বাংলাদেশ ২০২১ এর লক্ষ্য পূরণে সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি বিভাগের সমর্থন অব্যাহত থাকবে, যা প্রযুক্তি নির্ভর স্ক্রাইব সেবার মাধ্যমে তরুণদের জন্য বৈদেশিক মুদ্রা উপার্জনের পরিবেশ প্রতিষ্ঠা করতে সাহায্য করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এলআইসিটি এসইআইওই, বাক্কোসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ এবং তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ কর্মকর্তারা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!