• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইসিসি থেকে অস্ট্রেলিয়ার চেয়ে বেশি পাচ্ছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুন ২১, ২০১৭, ০৮:১৮ পিএম
আইসিসি থেকে অস্ট্রেলিয়ার চেয়ে বেশি পাচ্ছে বাংলাদেশ

ঢাকা: ভারত-পাকিস্তান ফাইনালের মধ্যে দিয়ে শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অস্টম আসর। বিরাট কোহলির দলকে বিধ্বস্ত করে প্রথমবারের মত মিনি বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে সরফরাজ আহমেদের দল। সেমিফাইনাল থেকে বিদায় নিলেও বাংলাদেশের অর্জনও কম নয়। যেখানে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মত দল শেষ চারে উঠতে পারেনি। মাশরাফিরা সেটাই করে দেখিয়ে দিয়েছে।

প্রথমবারের মতো আইসিসির কোন বৈশ্বিক টুর্নামেন্টে সেমি-ফাইনালে উঠেছিল লাল সবুজের দল। শেষ চারের লড়াইয়ে ভারতের কাছে হেরে বিদায় নেয় মাশরাফিরা। তবে সেমিফাইনালিস্ট হওয়ার সুবাদে আইসিসি থেকে ০.৪৫ মিলিয়ন পেতে যাচ্ছে টাইগাররা। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ৩ কোটি ৬৩ লাখের সমান। সমান অর্থ পাচ্ছে ইংল্যান্ডও।

তবে চ্যাম্পিয়ন হিসেবে পাকিস্তান পাচ্ছে ২ মিলিয়নের উপরে। বাংলাদেশি টাকায় ১৭ কোটি ৭৪ লক্ষ টাকার মতো। রানার্সআপ ভারত পাচ্ছে ৯ কোটি টাকা। গ্রুপ পর্বে তিন নম্বরে থাকা অস্ট্রেলিয়ার ও দক্ষিণ আফ্রিকা পাচ্ছে ৭২ লক্ষ টাকা এবং নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা পাচ্ছে ৪৮ লক্ষ টাকা।

এবারের আসরে সব মিলিয়ে দলগুলোকে সর্বমোট ৪৫ লাখ ডলার প্রাইজমানি দেবে আইসিসি। গত টুর্নামেন্টের চেয়ে যার পরিমাণ বেড়েছে ৫ লাখ ডলার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!