• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইসিসির ডেভলপমেন্ট দলে রুমানা-জাহানারা-খাদিজা


ক্রীড়া প্রতিবেদক মে ২৪, ২০১৮, ০৭:৪৪ পিএম
আইসিসির ডেভলপমেন্ট দলে রুমানা-জাহানারা-খাদিজা

ফাইল ছবি

ঢাকা: মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসানদের মতো এই মুহুর্তে বিশ্বে আলোচিত নয় বাংলাদেশের নারী ক্রিকেটাররা। তবে একটি ভাল মানের দল গড়তে চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চেষ্টা করে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসিও। তারই ধারাবাহিকতায় আইসিসি মহিলা ডেভেলপমেন্ট দলে সুযোগ পেলেন বাংলাদেশের তিন ক্রিকেটার।

আগামী জুলাইয়ে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মহিলা সুপার লিগের দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি মাচ খেলবে আইসিসি মহিলা ডেভেলপমেন্ট দল। আর সেই দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশের নারী দলের অধিনায়ক রুমানা আহমেদ, পেসার জাহানারা আলম এবং স্পিনার খাদিজা-তুল-কুবরা।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আট দলের বাইরের ক্রিকেটারদের নিয়ে গঠন করা হয় এ আইসিসি মহিলা ডেভেলপমেন্ট দল। ১৩ সদস্যের এই দলে বাংলাদেশ ছাড়াও আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি এবং উগান্ডার দু’জন করে এবং স্কটল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাতের একজন খেলোয়াড় রয়েছে।

মুলত র‌্যাংকিংয়ের নীচের সারির খেলোয়াড়দেরকে আরো বেশি খেলার সুযোগ দিতেই আইসসি এবং ইসিবির যৌথ উদ্যগে ২০১৬ সাল থেকে এ সিরিজ অনুষ্ঠিত হচ্ছে। নেদারল্যান্ডসে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের পর পরই ইংল্যান্ডে আগামী ১৫-২১ জুলাই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!