• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইয়ুব বাচ্চুর মৃত্যুতে বিসিবির শোক


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৮, ০৭:০৯ পিএম
আইয়ুব বাচ্চুর মৃত্যুতে বিসিবির শোক

ফাইল ছবি

ঢাকা: ‘কষ্ট পেতে ভালোবাসি’ ‘সেই তুমি’, ‘সে তারা ভরা রাতে’, ‘সুখের পৃথিবী’, ‘হাসতে দেখো গাইতে দেখো’, ‘আমি বারো মাস তোমার আশাই আছি’, ‘মেয়ে’ অথবা ‘আম্মাজান’এই গানগুলো যার কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশের ব্যান্ড সংগীতের সেই কিংবদন্তি আইয়ু্ব বাচ্চু আর নেই। দেশের সংগীতাঙ্গনে ‘এবি’ খ্যাত এই ব্যান্ড তারকার মৃত্যুতে শোকাচ্ছন্ন গোটা বাংলাদেশ। শোকের সেই ঢেউ আছরে পড়েছে ক্রিকেটাঙ্গনেও।

ব্যান্ড সংগীতের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে ক্রিকেটারদের পাশাপাশি শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) এক শোক বার্তায় বোর্ড প্রধান নাজমুল হাসান এই শিল্পীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শোকবার্তায় বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‍‍‘আইয়ুব বাচ্চু ব্যান্ড সংগীতের একজন পথপ্রদর্শক ছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে, আমি মৃতের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাই। আমরা এই অসাধারণ সংগীতকারের মৃত্যুর সময়ে সমগ্র দেশের সঙ্গে শোক প্রকাশ করেছি, যিনি দেশের সীমানা অতিক্রম করে লক্ষ লক্ষ বাংলাদেশি ও তারও বেশি মানুষের মন জয় করেছেন।’

বাংলা ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন আইয়ুব বাচ্চু মঞ্চ পারফরম্যান্সে ছিলেন অপ্রতিদ্বন্দ্বী। শ্রোতা-ভক্তদের কাছে ‘এবি’ নামে পরিচিত এই গুণীশিল্পীর ডাকনাম রবিন। মূলত রক ধাঁচের কণ্ঠের অধিকারী হলেও আধুনিক, ক্লাসিকাল সংগীত এবং লোকগীতি গেয়েও শ্রোতাদের মুগ্ধতায় ভাসিয়েছেন ‘এবি’।

শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহের পাশে হাইকোর্টের মসজিদে আইয়ুব বাচ্চুর নামাজে জানাজা হবে। তার আগে শুক্রবার সকাল সাড়ে ১০টা শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হবে তার কফিন। দুপুরের আগ পর্যন্ত সেখানে মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

শুক্রবার রাতে বিদেশ থেকে তার ছেলে তাজয়াত আইয়ুব ও মেয়ে সাফরা আইয়ুব দেশে আসবেন। পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রামে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবরে স্কয়ার হাসপাতালে ছুটে গেছেন তার শুভানুধ্যায়ী ও ভক্ত-অনুসারীরা। কিংবদন্তি এই সংগীতশিল্পীর জীবনাবসানে শোকের ছায়া নেমেছে শোবিজ অঙ্গনে। শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমেও তার স্মৃতিচারণ করে প্রয়াত এই শিল্পীকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্ত-অনুসারীরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!