• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘আওয়ামী লীগ না এলেও জাতীয় ঐক্য হবে’


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৭, ২০১৬, ০৩:০৯ পিএম
‘আওয়ামী লীগ না এলেও জাতীয় ঐক্য হবে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হান্নান শাহ বলেছেন, “আওয়ামী লীগের আশঙ্কা, খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয় ঐক্য হলে সরকার টিকবে না। তাই তারা খালেদা জিয়ার জাতীয় ঐক্যের ডাক প্রত্যাখ্যান করেছে।”তিনি বলেন, ‘দখলদার সরকার দিয়ে সন্ত্রাস দমন সম্ভব নয়। তাই আওয়ামী লীগ না এলেও জাতীয় ঐক্য হবে।’

আজ রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক গোলটেবিল বৈঠকে এ কথা বলেন তিনি। ভয়েস অব ডেমোক্রেসি নামের একটি সংগঠন ‘জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় ঐক্য ও নাগরিক প্রত্যাশা’ শীর্ষক গোলটেবিল বৈঠকটি আয়োজন করে।

হান্নান শাহ বলেন, “প্রধানমন্ত্রীর দায়িত্ব ছিল জাতীয় ঐক্যের ডাক দেয়া। কিন্তু তিনি তা করেননি। খালেদা জিয়াই জাতীয় সংকটকালে জাতীয় ঐক্যের ডাক দিয়ে তার দায়িত্ব পালন করেছেন।”

বর্তমান সরকারকে ‘দখলদার’ উল্লেখ করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, “দখলদারি এক ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড। সুতরাং, এক সন্ত্রাসের পক্ষে আরেক সন্ত্রাস দমন করা সম্ভব নয়।”

আয়োজক সংগঠনের ফেলো জিল্লুর রহমানের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য দেন  জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিএনপির নেতা আবু নাছের মুহম্মদ রহমতউল্লাহ, খালেদা  ইয়াসমিন, শাহজাহান মিয়া প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!