• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের করুণ পরিণতি হবে


নিজস্ব প্রতিবেদক জুলাই ১, ২০১৭, ১১:০৫ পিএম
আওয়ামী লীগের করুণ পরিণতি হবে

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, সুষ্ঠু নির্বাচন না দিলে আওয়ামী লীগের করুণ পরিণতি হবে। এসময় তিনি সুইস ব্যাংকে বাংলাদেশি কারা কত টাকা রাখছে তাদের নাম প্রকাশের দাবি জানান। 

শনিবার(১ জুলাই) রাত ১০টার দিকে রাজধানীর গুলশান কার্যালয়ে দলের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন শেষে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া বলেন, দেশে এখন অপরাধ অনেক বেড়ে গেছে। নারী নির্যাতন, ধর্ষণ বেড়ে গেছে। সরকারের সেদিকে নজর নেই। তারা লুটপাটে ব্যস্ত। 

খালেদা জিয়া বলেন, উন্নয়নের নামে সরকারি দলের লোকেরা অবৈধ টাকা বানাচ্ছেন। আর এই টাকাই তারা সুইস ব্যাংকে রাখছেন। এই সরকারকে অবৈধ দাবি করে খালেদা জিয়া বলেন, এই সরকার অবৈধ হলেও তারা ক্ষমতায় বসে আছে। আমি তাদের কাছেই দাবি জানাচ্ছি, কারা সুইস ব্যাংকে টাকা পাচার করেছে তা তদন্ত করে বের করা হোক। তাদের নাম-ঠিকানা প্রকাশ করা হোক।

উন্নয়নশীল দেশ থেকে বিভিন্ন উন্নত দেশে টাকা পাচার বরাবর এক আলোচিত বিষয়। এর মধ্যে বৃহস্পতিবার সুইজারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংক সুইস ন্যাশনাল ব্যাংক (এসএনবি) এর একটি প্রতিবেদন আবার আলোচনার খোরাক জুগিয়েছে। ‘ব্যাংকস ইন সুইজারল্যান্ড ২০১৬’ শীর্ষক বার্ষিক প্রতিবেদনে দেখা যায়, এক বছরের ব্যবধানে বাংলাদেশিদের হিসাবে এক হাজার ১৫০ কোটি টাকার বেশি অর্থ জমা হয়েছে সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে।

এই প্রতিবেদন প্রকাশের পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলটির নেতারা এসব টাকা পাচারের সঙ্গে আওয়ামী লীগের নেতারা জড়িত বলে অভিযোগ করে আসছেন। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে জানিয়েছেন, সরকারি দলের কেউ সুইস ব্যাংকে টাকা জমা রাখেনি। কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে দল ব্যবস্থা নেবে।

সদ্য ঘোষিত বাজেটেরও সমালোচনা করে খালেদা জিয়া বলেন, এই বাজেট বিনিয়োগবান্ধব নয়। বিনিযোগ না হলে কর্মসংস্থান হবে না। আর কর্মসংস্থান না হলে বাড়বে বেকারত্ব। ইতোমধ্যে বেকারত্ব বেড়ে গেছে। আর আর কী বলবো, এদের (সরকারের) যে দিকে বলতে চাই ভালো কিছু নেই। উন্নয়নের নামে টাকা বানাচ্ছে আর সুইস ব্যাংকে রাখছে।  

দলের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। কেন্দ্রীয়ভাবে আজ থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া জেলা ও মহানগর পর্যায়ে কর্মসূচি উদ্বোধন করবেন দলটির কেন্দ্রীয় নেতারা।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!