• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের কাউন্সিলে ঘোষণা হবে ‌‘রূপকল্প ২০৪১’


বিশেষ প্রতিনিধি অক্টোবর ৯, ২০১৬, ০২:৫৬ পিএম
আওয়ামী লীগের কাউন্সিলে ঘোষণা হবে ‌‘রূপকল্প ২০৪১’

ঢাকা: দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলে ‘রূপকল্প ২০৪১’ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার (৯ অক্টোবর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘বাংলাদেশ-চীন বন্ধুত্ব: প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা জানান। গোলটেবিল আলোচনাটির আয়োজন করে সাংবাদিক সংগঠন ইকনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)।

আলোচনা সভায় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সিপিডির অতিরিক্ত গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম, ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি ব্যাপকভাবে এগিয়ে গেছে। এলডিসিভুক্ত (স্বল্প উন্নয়নশীল) অন্যান্য দেশের তুলনায় সবচেয়ে ভালো অবস্থানে আছে বাংলাদেশ। রেমিটেন্স, রফতানি আয়সহ অনেক অর্থনৈতিক সূচকে আমাদের কাছাকাছি কেউ নেই।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময়কার অর্থনীতির কথা চিন্তা করে দেখেন, কোথায় ছিলাম আমরা। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে মধ্য আয়ের দেশে পৌঁছে গেছে বাংলাদেশ। এখন আমাদের লক্ষ্য উন্নত দেশ গড়া। আর সেই লক্ষ্যে আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলে উন্নত দেশ গড়ার লক্ষ্যে প্রণিত রূপকল্প ২০৪১ ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২২ ও ২৩ অক্টোবর।

তোফায়েল বলেন, বিশ্বের সব দেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চাই। এই লক্ষেই কাজ চলছে। আগামী ১৪ অক্টোবর চীনা প্রেসিডেন্ট আসছে। এ সময় ২৫টি সমঝোতা স্মরক ও চুক্তি সই হবে। এর বাইরেও আরও কয়েকটি সমঝোতা স্মারক সই হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!