• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত, দাবি নজরুল ইসলামের


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৮, ১০:৫৫ পিএম
আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত, দাবি নজরুল ইসলামের

ঢাকা : আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হলে ক্ষমতাসীন আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত বলে দাবি করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘এ জন্যই দাবি মানছে না সরকার।’

বুধবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে ডক্টর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় আগেই লেখা রয়েছে বলে মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, ওই মামলায় সুবিচার পাওয়ার আশা করা বোকামি।

তিনি বলেন, ‘আগামী ২৯ তারিখ রায়ের দিন নির্ধারণ করা হয়েছে। ২৯ তারিখ কেন? তারা চাইলে কালকেও দিতে পারে। কারণ রায় তো আগেই লেখা হয়ে আছে। এগুলা সব জানার পরেও সুবিচারের প্রত্যাশা করাও এক ধরনের বোকামি।’

মঙ্গলবার সকালে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আগামী ২৯ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য করা হয়।

পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান রায়ের জন্য এ দিন ঠিক করেন। আদালতে দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল এবং খালেদা জিয়ার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।

পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, ‘আদালতের মনে হয়েছে আমরা যে আবেদন করেছি সেটি গ্রহণযোগ্য। এ কারণেই আদালত বিচারের কার্যক্রমসহ সবকিছু আজকে ক্লোজ করে দিয়ে রায়ের দিন ঘোষণা করেছেন।

আগামী ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে। এই মামলার সর্বোচ্চ শাস্তি হলো ৫ থকে ৭ বছরের কারাদণ্ড।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!