• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ


বিশেষ প্রতিনিধি অক্টোবর ২৯, ২০১৬, ০৪:৫৩ পিএম
আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ

দশটি পদ বাকি রেখেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (২৯ অক্টোবর) বিকালে দলটির সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত বার্তায় পূর্ণাঙ্গ কমিটির ৩৮ জনের মধ্যে ২৮ জনের নাম ঘোষণা করা হয়। এর আগে দুই দফায় ৮১ সদ্যসের কেন্দ্রীয় কমিটির ৪৩ নেতারা নাম ঘোষণা করা হয়।

শনিবার (২৯ অক্টোবর) দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঘোষিত কমিটির তালিকা পাঠানো হয়েছে। তিন দফা কমিটি ঘোষণার পরও আরও ১০টি পদের নাম ঘোষণা এখনও বাকি রয়েছে।

২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে অষ্টমবারের মতো সভাপতি হিসেবে নির্বাচিত হন শেখ হাসিনা ও প্রথমবারের মতো সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন সাবেক ছাত্রলীগ সভাপতি ওবায়দুল কাদের।

কাউন্সিলের প্রথম দিনেই (২২ অক্টোবর) সভাপতি, সাধারণ সম্পাদকসহ সভাপতিমণ্ডলীর ২১ জনের নাম ঘোষণা করা হয়। আর দ্বিতীয় দিনে (২৩ অক্টোবর) সম্পাদকমণ্ডলীর ২২ জনের নাম ঘোষণা করা হয়। সর্বশেষ শনিবার (২৯ অক্টোবর) কার্যনির্বাহী সদস্য পদে ২৮ জনের নাম ঘোষণা করা হয়েছে।

১০টি পদের নাম ঘোষণা এখনও বাকি রয়েছে। এর মধ্যে সভাপতিমণ্ডলীর ৩টি পদ, সম্পাদকমণ্ডলীর ৩টি, যুব ও ক্রীড়া ১টি, আন্তর্জাতিক ১টি, বিজ্ঞান ও প্রযুক্তি ১টি, উপ দফতর সম্পাদক ১টি পদের নাম ঘোষণা বাকি আছে।

শনিবার (২৯ অক্টোবর) কার্যনির্বাহী সদস্য পদে ঘোষিত ২৮ নেতারা হলেন- আবুল হাসানাত আবদুল্লাহ, মো. মমতাজ উদ্দিন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, নরুল মজিদ হুমায়ুন, খায়রুজ্জামান লিটন, সিমিন হোসেন রিমি, বেগম মন্নুজান সুফিয়ান, নুরুল ইসলাম ঠান্ডু, র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী, দিপঙ্কর তালুকদার, বদরুদ্দিন আহমেদ কামরান, আখতারুজ্জামান, এস এম কামাল হোসেন, মির্জা আজম, নজিবুল্লাহ হিরু, আমিরুল ইসলাম মিলন, রফিকুল ইসলাম, গোলাম কবির রাব্বানি চিনু, রিয়াজুল কবির কাওসার, পারভিন জামান কল্পনা, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, মেরিনা জাহান, ড. শাম্মি আহমেদ, মারুফা আক্তার পপি, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও রেমন্ড আরেং।

এছাড়া উপদেষ্টা পরিষদের ৩৮ জনের নাম প্রকাশ করা হয়েছে। দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যদের নামও ঘোষণা করা হয়েছে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!