• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আওয়ামী লীগের সম্মেলনে চমক থাকবে’


বিশেষ প্রতিনিধি অক্টোবর ১০, ২০১৬, ০৫:০২ পিএম
‘আওয়ামী লীগের সম্মেলনে চমক থাকবে’

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে চমক থাকবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ নির্মাণের জন্য এবারের সম্মেলনে অনেক সিদ্ধান্ত নেবে আওয়ামী লীগ।

সঠিক সময়েই আগামী জাতীয় নির্বাচন হবে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের আশা সব রাজনৈতিক দলই সে নির্বাচনে অংশ নেবে।

মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন আগামী ২২ এবং ২৩ অক্টোবর। নেতা-কর্মীদের মতো দেশবাসীও তাকিয়ে রয়েছে, আগামী জাতীয় নির্বাচনের আগে এবারের সম্মেলনে কী ধরনের সিদ্ধান্ত নেয় উপমহাদেশের অন্যতম প্রাচীন দলটি।

সৈয়দ আশরাফ বলেন, সঠিক সময়ে নির্বাচন হওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল একমত।

তিনি আরও জানান, আসন্ন সম্মেলনে বিশ্বের যেসব দেশে গণতন্ত্র রয়েছে সে সব দেশের রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ। তিনি বলেন, অন্যান্য দেশে দলীয় সম্মেলনের সময় বাইরের দেশের রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হয়। বাংলাদেশে এর প্রচলন নেই।

‘আমি যখন লেবার পার্টির কনফারেন্সে যাই, বিশ্বের ৯০ শতাংশ রাজনৈতিক দল সেখানে প্রতিনিধি পাঠায়। বাংলাদেশে আমরা শুরু করছি,’ বলেন সৈয়দ আশরাফ, ‘আস্তে আস্তে এটা হবে এবং এটাই ভালো বলে আমি মনে করি। কেননা পৃথিবীর রাজনৈতিক দলগুলোর একটির অন্যটির সঙ্গে যদি সম্পর্ক থাকে তবে গণতন্ত্র আরও শক্তিশালী হয়।’

টানা দ্বিতীয়বারের মতো সফল ভাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা সৈয়দ আশরাফুল ইসলামের মতে, আওয়ামী লীগের সম্মেলন শুধুই কমিটি দেয়ার জন্য নয়। সেখানে চমক দিতে চান তারা। অনেক সিদ্ধান্তই এই সম্মেলনে নেয়া হবে যা বাংলাদেশের ভবিষ্যৎ নির্মাণ করবে।

তিনি বলেন, আওয়ামী লীগ শুধু দলের জন্য রাজনীতি করে না, দেশের জন্যও রাজনীতি করে। বাংলাদেশকে অনেকবার পরিবর্তন করে দিয়েছে আওয়ামী লীগ, ভবিষ্যতেও করবে। রাজনীতিকদের মূল কাজ মূলধারায় থাকা বলে মন্তব্য করেন সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের মতো দলগুলো সম্মেলনের মধ্য দিয়ে দলকে নতুনভাবে সাজিয়ে নতুন উদ্যোগে রাজনীতিতে আসে উল্লেখ করে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, এ জন্য রাজনৈতিক দলগুলোর সময় মতো সম্মেলন করা প্রয়োজন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!