• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আকাশে উড়তে থাকা রাশিয়াকে মাটিতে নামাল উরুগুয়ে


ক্রীড়া ডেস্ক জুন ২৫, ২০১৮, ১০:৫০ পিএম
আকাশে উড়তে থাকা রাশিয়াকে মাটিতে নামাল উরুগুয়ে

ঢাকা: এ ম্যাচের জয় পরাজয় মুখ্য ছিল না। কারণ উরুগুয়ে-রাশিয়া আগেই দ্বিতীয় রাউন্ড বা নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছিল। তাই ম্যাচটি হয়েছিল গ্রুপসেরা হওয়ার লড়াই। যেখানে আকাশে উড়তে থাকা আয়োজক দেশ রাশিয়াকে মাটিতে নামিয়েছে উরুগুয়ে। তারা রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে।

ম্যাচ শুরুর আগে অনেকে রাশিয়াকেই এগিয়ে রেখেছিলেন সাম্প্রতিক পারফরম্যান্সের কারণে। কিন্তু রুশরা শেষ অবধি মার খেল অভিজ্ঞতার কাছে। মিশর ও সৌদি আরবের জালে ৮ গোল প্রবেশ করানো রাশিয়া এদিন গোলই করতে পারেনি।

ম্যাচের ৯ মিনিটে উরুগুয়ে মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুরকে বক্সের মাথায় ‘ডি’র মধ্যে ফেলে দিয়েছিলেন রাশিয়ার ইউরি গাজিনিস্কি। ফ্রি–কিক পায় উরুগুয়ে। ২০ গজ দূর থেকে বেশ চালাকি করে শট নিয়েছিলেন সুয়ারেজ। বল রাশিয়ার জাল ঠিকই খুঁজে নিয়েছে। বিশ্বকাপে এটি সুয়ারেজের সপ্তম গোল। আর এক গোল করলেই ছুঁয়ে ফেলবেন উরুগুয়ের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা অস্কার মিগুয়েজকে।

উরুগুয়ে এগিয়ে গেলেও রাশিয়ার ধার কমেনি। এরই ধারাবাহিকতায় ২৩ মিনিটে কর্নার থেকে বল ‘ক্লিয়ার’ করতে পারেনি রাশিয়ান রক্ষণ। সেই সুযোগে বক্সের বাইরে থেকে উরুগুয়ে মিডফিল্ডার লাক্সাল্টের শট রাশিয়ার ফরোয়ার্ড ডেনিস চেরিশভের পায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধে কাভানি-সুয়ারেজরা বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করেছেন। তবে ৯০ মিনিটে রাশিয়ার বক্সে জটলার মধ্যে থেকে ঠিকই গোল আদায় করে নেন এডিনসন কাভানি। এবারের বিশ্বকাপে এটি তাঁর প্রথম গোল।

গ্রুপপর্বের সব ম্যাচ জিতে ৯ পয়েন্ট শীর্ষে থেকেই দ্বিতীয় পর্বে চলে গেল উরুগুয়ে। ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হলো রাশিয়া। গ্রুপের বাকি দুই দল সৌদি আরব ও মিশরের বিশ্বকাপ তো আগেই শেষ হয়েছে।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!