• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আকাশে উড়বে ৩০ এতিম শিশু


বিশেষ প্রতিনিধি মে ২৬, ২০১৭, ০৮:৫৩ পিএম
আকাশে উড়বে ৩০ এতিম শিশু

ঢাকা: কারো মা নেই, কারো বাবা। অনেকের মা-বাবা কেউ নেই। স্বজন থেকেও নেই কারো কারো। ওরা এতিম-মিসকিন। ওদের জীবনের রঙ বিবর্ণ ফ্যাকাশে। তবুও ওরা রঙিন স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে বড় হওয়ার। তাদেরও ইচ্ছা জাগে আকাশ ছোঁয়ার। কিন্তু সেই স্বপ্ন কি আর বাস্তবে মেলে? তা মেলে না অনেক সামর্থবানেরই।

তবে এতিমদের জন্য আকাশ ছোঁয়ার স্বপ্ন এবার পূরণ হচ্ছে। ৩০ এতিম শিশুর আকাশে ওড়ার স্বপ্ন পূরণ করছে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মানবিক ও মহতী এমন উদ্যোগ নেয়ায় এরইমধ্যে ব্যাপক প্রশংসিত হতে শুরু করেছে রাষ্ট্রায়ত্ত এ সংস্থাটি।

বিমান সূত্র বলছে, শনিবার (২৬ মে) ভোরে ৩০ এতিম শিশু বিমানে উড়বে আকাশে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজে করে তারা যাবে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটে। সেখানে চা বাগান পরিদর্শন শেষে একই দিনে তারা উড়োজাহাজে করেই ফিরবে ঢাকায়।

এ বিষয়ে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে শনিবার ভোরে বিমানের সুপরিসর ৭৭৭-৩০০ উড়োজাহাজে (বিজি-১৬০৩) সিলেটে নিয়ে যাওয়া হবে তেজগাঁও এবং মিরপুর অঞ্চলের শিশু পরিবারের ৩০ এতিমকে। এরপর সিলেটের পর্যটন করপোরেশনের মোটেলে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারে বানানো স্পেশাল ম্যানুর নাস্তা দেওয়া হবে তাদের। সেখান থেকে মাইক্রোবাসযোগে নিয়ে যাওয়া হবে চা বাগান দেখাতে। তাদের প্রত্যেকের গায়ে থাকবে বিমানের লোগো সংবলিত টি-শার্ট।

তিনি আরো জানান, সিলেটের আনুষ্ঠানিকতা শেষে দুপুরের আগেই সিলেট থেকে ছেড়ে আসা বিমানের বিজি-০০২ ফ্লাইটে তারা আবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এরপর এতিম ওই শিশুদের নেওয়া হবে বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে। সবশেষে সেখানে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দেক আহমেদ তাদের প্রত্যেকের হাতে তুলে দেবেন ঈদের পায়জামা, পাঞ্জাবি ও টুপি।

শাকিল মেরাজ বলেন, এতিম শিশুরা সাধারণত অন্য শিশুদের মতো জীবনকে রঙিনভাবে উপভোগ করতে পারে না। এ কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ ব্যতিক্রম মানবিক উদ্যোগ নিয়েছে। বলা যায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এতিম শিশুদের বিমানে ভ্রমণের আয়োজন করেছে। এ ধরনের আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!