• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আকাশে সংলাপের সুযোগ ছিল: ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৭, ০৯:৩৭ পিএম
আকাশে সংলাপের সুযোগ ছিল: ওবায়দুল কাদের

ঢাকা: রংপুরের ঠাকুরপাড়ায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার আগে সকালে নীলফামারীর সৈয়দপুর বিমান বন্দরে পথসভা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার(১৯ নভেম্বর) সকালে তিনি বলেন, দেশে সাধারণ নির্বাচন ঘনিয়ে আসতে থাকায় একটি স্বার্থন্বেষী মহল রাজনৈতিক অঙ্গণকে অস্থিতিশীল করার জন্য হামলা চালিয়ে থাকতে পারে। সেখানকার হামলা, অগ্নিসংযোগের ঘটনা প্রশাসনিকভাবে এবং দলীয় ভাবে আমরা সার্বক্ষণিকভাবে বিষয়টি মনিটরিং করছি।

এসময় ওবায়দুল কাদের বলেন, গতকাল রাতে শুনলাম বিএনপির মহসচিব নাকি আজ সেখানে পরিদর্শনে যাবেন। এবং এটাও খবর পেলাম একই বিমানে আসছি। ভালো কথা; মনে করলাম দু’জনে দেখা হবে এবং মুখোমুখি হবো, দু’টি কথা ও কুশল বিনিময় হবে দু’জনের। ভাবলাম এটা রাজনীতির জন্য ভালো লক্ষণ। আজকে একই বিমানে দুই দলের মহাসচিব আগমন কুশল বিনিময় রাজনীতিতে শুভ বার্তা বয়ে আনতে পারতো।

কিন্তু সকাল বেলা বিমানবন্দরে এসে শুনলাম তিনি প্রোগ্রাম বাতিল করেছেন। ভাবলাম কী অপরাধ করলাম, একসাথে দু’জনে আসলে কী অসুবিধা হবে তার। আমি কিন্তু ঠিকই এসেছি, প্রোগ্রাম বাতিল করিনি বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমি মনে প্রাণে চেয়েছিলাম দু’জনে এক সাথে বিমানে থাকলে দু’টি কথা হবে। তারা সংলাপ সংলাপ করে সেই সংলাপ করার সূযোগ এখানেও ছিল। আকাশে অন্তত সংলাপের সুযোগ ছিল। কিন্তু শুনলাম তিনি আসেননি। পরবর্তীতে তিনি অন্য বিমানে সৈয়দপুরে এলেন এবং তার গন্তব্যে চলে গেলেন।

রংপুরের ঠাকুরপাড়ায় হামলার ঘটনা পরিদর্শন করতে গিয়েছিলেন ওবায়দুল কাদের। বিকেলে সেখান থেকে ঢাকায় ফিরে আসেন তিনি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!