• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আখেরি মোনাজাতে লাখো মুসল্লির ঢল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৭, ১১:০১ এএম
আখেরি মোনাজাতে লাখো মুসল্লির ঢল

ঢাকা: বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্বের আখেরি মোনাজাত আজ রোববার। এই মোনাজাত উপলক্ষে গতকাল থেকেই রাজধানীর আদূরে টঙ্গীর তুরাগতীরে মুসল্লিদের ঢল নেমেছে। বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

গতকাল শনিবার রাতে ইজতেমায় আসা আরও তিনজন মুসল্লি মারা গেছেন। এ নিয়ে মোট আটজন মুসল্লির মৃত্যু হলো। আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

ভোর থেকেই শীতের মধ্যে লাখ লাখ মুসল্লি হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসেছেন। নারীদের সংখ্যাও অনেক। ইজতেমার আশপাশের সড়কে মুসল্লিরা সকাল থেকেই অবস্থান নিয়েছেন।

মুসল্লিরা বলছেন, ইজতেমায় অংশ নিয়ে তাঁরা দেশ ও মানুষের জন্য দোয়া করবেন। ইজতেমার শিক্ষা আমল করে ইসলামি জীবনাচরণে মনোনিবেশ করবেন। আখেরি মোনাজাত শেষে ইসলামি দাওয়াতি কাজে অংশ নেবেন।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, গতকাল গভীর রাত থেকে আজ বিকেল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া থেকে আশুলিয়া এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!