• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আগস্ট নিয়ে স্ট্যাটাস: সহকারী অধ্যাপকের শাস্তি


শাবি প্রতিনিধি জুলাই ২৭, ২০১৭, ০৭:২২ পিএম
আগস্ট নিয়ে স্ট্যাটাস: সহকারী অধ্যাপকের শাস্তি

ঢাকা: আগস্ট মাসকে তুচ্ছ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরুল হায়দারকে প্রভাষক পদে পদাবনমন করা হয়েছে।

একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করে তাকে ছয় মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে। জরিমানার টাকা আগামী ছয় মাসের মধ্যে পরিশোধ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন জানান, বুধবার (২৬ জুলাই) রাতে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে মঞ্জুরুল হায়দার সুমন বলেন, আগস্ট মাসে আমার ব্যক্তিগত কয়েকটি ইভেন্ট থাকায় আমি ফেসবুকে স্ট্যাটাস দেই। সেই স্ট্যাটাস নিয়ে বিতর্কের সৃষ্টি হলে আমি ডিলেট করে দেই। তবে আমি আগস্ট মাসকে নিয়ে কোনো কটূক্তি করিনি। এ বিষয়ে কর্তৃপক্ষের কাছে আপিল করবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই মঞ্জুরুল হায়দার নিজ ফেসবুক ওয়ালে ‘দিন গুনছি... আসছে আমার আনন্দের আগস্ট’ লেখাটি স্ট্যাটাস হিসেবে দেন। এর প্রেক্ষিতে ১৭ জুলাই শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির নেতারা ওই শিক্ষকের কক্ষ ভাংচুর করেন। আর আওয়ামী পন্থী শিক্ষকরা শাস্তির দাবি জানিয়ে আসছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!