• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আগস্টে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা যুব পরিষদের মাসব্যাপী কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১, ২০১৭, ০৬:০১ পিএম
আগস্টে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা যুব পরিষদের মাসব্যাপী কর্মসূচি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৭ উপলক্ষে শোকাবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা যুব পরিষদের আয়োজনে মঙ্গলবার (১ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেন, আগস্ট মাস শোকের মাস। এ মাসের ১৫ আগস্ট ১৯৭৫ সালে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গ নৃশংসভাবে হত্যাযজ্ঞের শিকার হন। এ হত্যাযজ্ঞ ছিল অত্যন্ত সুপরিকল্পিত ও স্বাধীনতাবিরোধী চক্রের দ্বারা সংঘটিত।

তিনি বলেন, খুনিরা চেয়েছিল বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেই বাংলাদেশ নেতৃত্বশূন্য হবে ও বিশ্বে অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিচিতি পাবে। কিন্তু তাদের সেই পরিকল্পনা ভুল প্রমাণিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে এবং অর্থনৈতিকভাবে দেশকে দ্রুত স্বনির্ভরতার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিশেষ অতিথি ছিলেন আ. লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য বাবু সতীশ চন্দ্র রায়।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা যুব পরিষদের চেয়ারম্যান শিরিন আকতার মঞ্জু ও সদস্য সচিব মো. মনিরুজ্জামান জুয়েল এর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা মো. মোয়াজ্জেম হোসেন, মো. আলমগীর হোসেন, সৈয়দ আ. মতিন, আনন্দ কুমার সেন, এডভোকেট মাসুম বিল্লাহ, মো. রোকন উদ্দিন পাঠান, সুজন মজুমদার, জাহাঙ্গীর আলম।

এছাড়া দিপ্তীসহ লেক সার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়ের দু’শতাধিক শিশু-কিশোর শোক র‌্যালীতে অংশগ্রহণ করে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!