• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আগামী নির্বাচনের সময় জানতে চান ভারতীয় রাষ্ট্রদূত


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০১৭, ০৫:৪৯ পিএম
আগামী নির্বাচনের সময় জানতে চান ভারতীয় রাষ্ট্রদূত

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে ইসি (নির্বাচন কমিশন) প্রস্তুত কি-না তা জানতে চেয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা। সিইসি নুরুল হুদার সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে ভারতীয় এ রাষ্ট্রদূত আরো জানতে চেয়েছেন, আগামী নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে কি-না।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন হর্ষ বর্ধন শ্রিংলা। সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে এ কথা বলেছেন সিইসি নুরুল হুদা।

সিইসি বলেন, এটি মূলত সৌজন্য সাক্ষাৎ। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব নেয়ার পর এই প্রথম ভারতীয় রাষ্ট্রদূত সাক্ষাৎ করতে এলেন। সাক্ষাতে নবগঠিত কমিশনকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, সাক্ষাতে দুই জনের মধ্যকার ব্যক্তিগত জীবন ও কর্মজীবন নিয়ে আলোচনা হয়েছে। তবে ভারতীয় হাইকমিশনার জানতে চেয়েছেন সংসদ নির্বাচন টাইমলি (সময়মতো) হবে কি-না। আমি জানিয়েছি, সংবিধানে যেভাবে বলা আছে, সেই সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

তিনি আরো বলেন, ভারতীয় হাইকমিশনার জানতে চেয়েছেন, নির্বাচন আয়োজনে কমিশন প্রস্তুত কি না। আমি জানিয়েছি, নির্বাচন কমিশন পুরোপুরি প্রস্তুত। নির্বাচনের আয়োজনে কমিশনের প্রাতিষ্ঠানিক সক্ষমতা রয়েছে। আমরা নির্বাচনী রোডম্যাপ তৈরি করছি। আগামী ২৩-২৪মে রোডম্যাপ চূড়ান্ত করা হবে। ওই রোডম্যাপ অনুযায়ী বাকি প্রস্তুতি শেষ করা হবে।

আগামী বছরের ৩০ অক্টোবর থেকে ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। সাক্ষাতে নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার এবং ভারতীয় হাইকমিশনার পক্ষে হাইকমিশনার ছাড়াও ফাস্ট সেক্রেটারি রাজেশ উইকে ও প্রেস অ্যাটাশে রঞ্জন মণ্ডল উপস্থিত ছিলেন।

 

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!