• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আগামী সপ্তাহেই নতুন কোচ পাচ্ছে মেসির বার্সা


ক্রীড়া ডেস্ক মে ২২, ২০১৭, ০৮:২৩ পিএম
আগামী সপ্তাহেই নতুন কোচ পাচ্ছে মেসির বার্সা

ঢাকা: পুর্ব ঘোষণা অনুযায়ী আগামী ২৭ মে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে শেষ বারের মতো বার্সেলোনার কোচ হিসেবে ডাগআউটে দাঁড়াবেন লুইস এনরিকে। তাহলে ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবের কোচের চেয়ারে কে বসছেন? এই প্রশ্ন আসাই স্বাভাবিক। ভক্ত সমর্থকদের অপেক্ষায় না রেখে খুব দ্রুতই প্রশ্নের জবাব দিয়েছেন বার্সেলোনার সভাপতি জোসেফ বার্তোমেউ। তিনি জানিয়েছেন আগামী ২৯ মে মেসি, নেইমার আর সুয়ারেজদের নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

বার্সেলোনা টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে বার্তোমিউ বলেছেন, ‘কঠোর পরিশ্রমের জন্য আমরা লুইস এনরিকেকে ধন্যবাদ দিতে চাই। আমাদের সামনে শিরোপা জয়ের রাস্তা এখনো খোলা আছে। আমরা কোপা দেল রে জিততে চাই। আগামী ২৯ মে আমরা নতুন কোচের নাম ঘোষণা করবো।’

কাতালানদের নতুন কোচ হিসেবে বেশ কয়েকজনের নামই উচ্ছারণ হচ্ছে। তবে এক্ষেত্রে বার্সেলোনার পরবর্তী কোচের দৌড়ে এগিয়ে আছেন অ্যাটলেটিক বিলবাওয়ের বর্তমান কোচ আর্নেস্টো ভালভার্দে। যিনি বার্সেলোনারই সাবেক তারকা খেলোয়াড়। ১৯৮৮ থেকে ১৯৯০ সালে এই ক্লাবটির হয়েই খেলেছেন ভালভার্দে। স্প্যানিশ জায়ান্টদের ইউরোপিয়ান কাপ ও কোপা দেল রে শিরোপা পাইয়ে দিয়েছিলেন সাবেক এই ফরোয়ার্ড।

ভালভার্দের পাশাপাশি মেসিদের কোচ হিসেবে অন্যান্যদের মধ্যে এভারটনের রোনাল্ড কোম্যান ও বার্সার সাবেক খেলোয়াড় ওস্কার গার্সিয়ার নামও আলোচিত হচ্ছে। ধারনা করা হচ্ছে এদের মধ্যে ধেকেই কারো নাম ঘোষণা করা হবে আগামী সপ্তাহে।

প্রসঙ্গত, ২০১৪ সালে বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব নেন লুইস এনরিকে। কাতালান ক্লাবটিকে টানা দুইবার লা লিগা ও কোপা দেল রের শিরোপা জিতেছেন। একবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ শিরোপা। ২০১৪-১৫ মৌসুমে এনরিকের তত্ত্বাবধানেই দ্বিতীয়বারের মতো ট্রেবল জিতেছিল বার্সেলোনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!