• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আজ কালো ব্যাজ পরে খেলবে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুন ১৫, ২০১৭, ১২:১২ পিএম
আজ কালো ব্যাজ পরে খেলবে বাংলাদেশ

ঢাকা : টানা বর্ষণে চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজারের টেকনাফে পাহাড়ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৫০ জনে পৌঁছেছে। চট্টগ্রামসহ পাঁচ জেলায় চলছে শোকের মাতম। রাঙ্গামাটি পরিণত হয়েছে ধ্বংসস্তূপে।

আর নিহত এ সব ব্যক্তিদের স্মরণে আজ এজবাস্টনে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দল কালো ব্যাজ পরে খেলতে নামবে। বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বিষয়টি নিশ্চিত করেছেন।

খেলা কখনোই জীবনের চেযে বড় নয়। প্রথমবারের মতো বাংলাদেশ দলের কোনো সেমিফাইনাল খেলার রোমাঞ্জও তাই ঢাকা পড়ে যাচ্ছে পাহাড়ধসে মর্মান্তিকভাবে নিহত ব্যক্তিদের জন্য শোকে, স্বজনহারাদের আহাজারিতে। চ্যাম্পিয়নস ট্রফিতে ভারতের বিপক্ষে ম্যাচে সে কারণেই বাংলাদেশ দলের লাল-সবুজ জার্সিতে থাকবে শোকের চিহ্ন কালো ব্যাজ।

এর আগে, পাহাড় ধসে নিহতদের জন্য শোক প্রকাশ ও নিহত সেনাবাহিনীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মাশরাফি তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, ‘পাহাড় কাটা আর অপরিকল্পিত বসত বাড়ির কারণে প্রায় প্রতিবছরই এই সময়টাতে পাহাড় ধসের কারণে হতাহতের খবর শুনতে হয়।
ভূমি ধসে নিহত সবার আত্মার শান্তি কামনা করছি। উদ্ধার কাজ করতে গিয়ে প্রাণ হারানো সেনাবাহিনীর বীর সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করছি। দেশের জন্য জীবন দিতে সবাই পারে না, কিন্তু আপনারা পেরেছেন।’

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত রোববার থেকে দেশের দক্ষিণ পূর্বের জেলাগুলোতে ভারি বৃষ্টির কারণে মাটি সরে গিয়ে সোমবার রাত থেকে এই তিন জেলার বিভিন্ন পাহাড়ে ধস নামে। সেই সঙ্গে পাহাড়ি ঢলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে দেখা দেয় ভয়াবহ বিপর্যয়।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মত আইসিসির কোন ইভেন্টের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ আসরের অন্যতম ফেভারিট ভারত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!