• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আজ বিশ্ব নারী দিবস


নিজস্ব প্রতিবেদক মার্চ ৮, ২০১৮, ১০:১৬ এএম
আজ বিশ্ব নারী দিবস

ঢাকা: ৮ মার্চ বিশ্ব নারী দিবস। সমগ্র বিশ্বজুড়ে আজ (বৃহস্পতিবার) নারী-পুরুষ সকলের জন্য এক বৈষম্যহীন বিশ্ব গড়ার প্রত্যয় নিয়ে পালিত হবে বিশ্ব নারী দিবস।

এবারের জাতিসংঘ ঘোষিত নারী দিবসের প্রতিপাদ্য হলো ‘সময় এখন নারীর: উন্নয়নে তারা বদলে যাচ্ছে গ্রাম শহরের কর্মজীবন ধারা।’ যথাযথ মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশেও পালিত হবে বিশ্ব নারী দিবস।

আন্তর্জাতিক নারী দিসব প্রতি বছর ৮ মার্চ তারিখে পালিত হয়। বিশ্বের এক এক প্রান্তের নারী দিবস উদযাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকারের হয়। কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও মহিলাদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশি গুরুত্ব পায়।

দিবসটি উপলক্ষে সরকারিভাবে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন করা হবে।

রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে দিবসটি উদযাপনের সূচনা হয়। 'আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট' এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!