• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আজ মেক্সিকোকে ঠেকাতে পারবে দক্ষিণ কোরিয়া?


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৮, ১১:১১ এএম
আজ মেক্সিকোকে ঠেকাতে পারবে দক্ষিণ কোরিয়া?

ঢাকা : জার্মানির বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে মেক্সিকো। শনিবার তাদের সামনে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়া। বিশ্বকাপের শুরুতেই হার- কোরিয়ার ক্ষেত্রে ১৯৯৮ বিশ্বকাপের পর থেকে এমন কখনও হয়নি। এবারের বিশ্বকাপেই এর ব্যতিক্রম হলো।

এশিয়ার সবচেয়ে সফল দল যদি শনিবারও রোস্তভে মেক্সিকোর কাছে হেরে যায়, তাহলে তাদের বিদায় নিশ্চিত। অন্যদিকে, মেক্সিকো তাদের প্রথম ম্যাচে জার্মানিকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছে। তাদের এই ম্যাচ জেতা মানে নক আউটে ওঠা। তাই কোরিয়া-মেক্সিকো ম্যাচে কেউ কাউকে ছাড়ার পাত্র নয়।

কোচ শিন তায় ইয়ং-এর ওপর যেমন তুমুল চাপ, তেমনই চাপে আছেন দলের সেরা তারকা সন হিউং মিন। লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, হ্যারি কেন, মোহাম্মদ সালাহদের যেমন প্রত্যাশার চাপ সামলাতে হচ্ছে, সন-এর ওপরও কোরীয়দের প্রত্যাশার চাপ কম নয়। প্রথম ম্যাচে হারের পরে এই চাপ আরও বেড়েছে। তারওপর প্রথম ম্যাচে হারের দায় নিজের কাঁধে নিয়েছেন টটেনহ্যাম হটস্পারের এই ফুটবলার। এবার দলকে জেতানোর দায়িত্বও তাঁরই।

যা খবর, ৪-৩-৩ ছক থেকে বেরিয়ে এসে এই ম্যাচে খেলবে কোরিয়া। মেক্সিকো তাদের উইনিং কম্বিনেশন ভাঙার পক্ষপাতী নয়। তাঁদের হারানো যে কোরিয়ার পক্ষে কঠিন হবে, সেই সতর্কবার্তা মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও দিয়েই রেখেছেন। তাঁর কথায়, ‘আমরা যে কোরিয়ার চেয়ে এগিয়ে, তা প্রমাণ হয়েই গেছে। এটাই নিজেদের এগিয়ে নিয়ে যাওয়ার সেরা সুযোগ।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!