• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আজ স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি ব্রাজিল


ক্রীড়া ডেস্ক জুন ১৩, ২০১৭, ০১:৩৬ পিএম
আজ স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি ব্রাজিল

ঢাকা : মেলবোর্নে আজ প্রীতি ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। গত শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার কাছে ০-১ গোলে হেরেছে তিতের দল। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রাজিল দলকে নেতৃত্ব দেবেন লিভারপুল মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। ম্যানসিটি স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস চোখে চোট পেয়ে দেশে ফিরে যাওয়ায় তার বদলে প্রথমবারের মতো ব্রাজিলিয়ান একাদশের হয়ে মাঠে নামার সুযোগ পাচ্ছেন রেসিফের অ্যাটাকিং মিডফিল্ডার দিয়েগো সোউজা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে রক্ষণভাগেও কিছুটা পরিবর্তন আনবেন ব্রাজিল কোচ তিতে। ডিফেন্ডার ডেভিড লুইজকে আরেকটু সামনে হোল্ডিং মিডফিল্ডার হিসেবে খেলাবেন তিনি। তার সামনে থাকবেন পউলিনহো ও কুতিনহো। রক্ষণভাগে থিয়াগো সিলভার সঙ্গে জুটি বাঁধবেন রদ্রিগো সাইয়ো, অ্যালেক্স স্যান্দ্রো ও রাফিনহা। আক্রমণ ভাগে ডগলাস কস্তা ও গিউলিয়ানোর সঙ্গে থাকবেন সোউজা। অস্ট্রেলিয়ার বিপক্ষে এ ম্যাচ দিয়ে ব্রাজিল অধিনায়ক হিসেবে অভিষেক ঘটবে কুতিনহোর।

আর্জেন্টিনার বিপক্ষে সর্বশেষ প্রীতি ম্যাচে ব্রাজিলের অধিনায়ক ছিলেন থিয়াগো সিলভা। ম্যাচ ধরে ধরে খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে অধিনায়কের দায়িত্ব দেয়ার কৌশল গ্রহণ করেছেন তিতে। নেইমার, মার্সেলো, দানি আলভেজ ও রবার্তো ফিরমিনোর মতো খেলোয়াড়দের ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে অস্ট্রেলিয়ায় এসেছে ব্রাজিল।

ইউরোপেও গড়াচ্ছে প্রীতি ম্যাচের উত্তাপ। স্তাদে দি ফ্রান্সে ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক ফ্রান্স। এ ম্যাচে গোলরক্ষক জো হার্টকে ছাড়াই একাদশ গঠনের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে ২-২ গোলে ড্রয়ের প্রীতি ম্যাচে সহজ কিছু ভুল করেন হার্ট। এ ম্যাচে হার্টের পরিবর্তে ইংল্যান্ডের গোলপোস্টে দাঁড়াতে পারেন স্টোক সিটির জ্যাক বাটল্যান্ড। অন্যান্য প্রীতি ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে কলম্বিয়া, রোমানিয়ার প্রতিপক্ষ চিলি এবং সুইডেনের বিপক্ষে লড়বে নরওয়ে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!