• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আটক শিবিরের ৯ নেতাকর্মী কারাগারে


নোয়াখালী প্রতিনিধি এপ্রিল ২২, ২০১৭, ০৫:৩৯ পিএম
আটক শিবিরের ৯ নেতাকর্মী কারাগারে

নোয়াখালী: জেলার সেনবাগে শুক্রবার (২১ এপ্রিল) রাতে উপজেলা বীজবাগ ইউনিয়নের ফকিরহাট বাজারের দলীয় কার্যালয় থেকে সেনবাগ থানা পুলিশের হাতে আটক ইসলামী ছাত্র-শিবিরের সেনবাগ উপজেলা দক্ষিণ শাখার সভাপতি তাজুল ইসলাম রাকিবসহ ৯ জন নেতা-কর্মীকে শনিবার (২২ এপ্রিল) দুপুরে নোয়াখালীর বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে থানা পুলিশ।

আটকরা হলেন- সেনবাগের দেবীসিংহপুর গ্রামের নুর মোহাম্মদের ছেলে সেনবাগ দক্ষিণের ইসলামী ছাত্রশিবিরের সভাপতি তাজুল ইসলাম সজিব (১৭), নোয়াখালী জেলা মানবসম্পদ সম্পাদক বেগমগঞ্জের কোটরা মহব্বতপুর গ্রামের আবুল কালামের ছেলে মো. মাসুদ আলম (২১), সেনবাগের বিঞ্চুপুর গ্রামের রফিক উল্লার ছেলে রিয়াজ উদ্দিন (২১), সেনবাগের দক্ষিণ সাহাপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে দাউদুল ইসলাম (১৮) সেনবাগের ইযারপুর গ্রামের রহমত উল্লাহ ছেলে ইসমাইল হোসেন (১৮) শায়েস্তানগর গ্রামের বেলাল হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন (১৭), সেনবাগে ডোনমা কান্দী গ্রামের শাহাদাৎ হোসেনের ছেলে জাহিদুল ইসলাম সজিব (১৭) সেনবাগের দক্ষিণ সাহাপুর গ্রামের বেলাল হোসেনের ছেলে জাহিদুল ইসলাম (১৮) ও ডোমনা কান্দি গ্রামের আবদুল হাকিমের ছেলে আশিকুর  রহমান (১৮)।

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যার পর থানায় খবর আসে সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের ফকিরহা বাজারে একদল লোক গোপন বৈঠক করছেন। এ খবর পাওয়ার পরপরই থানার এসআই মো. রফিকুল ইসলাম ও এএসআই সাহিদুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স দ্রুত ঘটনাস্থলে পৌঁছে চারিদিক থেকে তাদের ঘিরে ফেলে। ইসলামী ছাত্র শিবিরের সেনবাগ দক্ষিণের সভাপতি তাজুল ইসলাম রাকিবসহ নেতাকর্মীকে আটক করে। এ সময় পুলিশ অফিস কক্ষটি তল্লাশি করে তাদের নিকট থেকে ছাত্র শিবিরের রিপোর্ট বই-৫টি, ব্যক্তিগত রিপোর্ট বই-১০টি, ইসলামী সংঠন বই-৫টি, ইসলামী আন্দোলন নৈতিক ভিত্তি-৪টি, দেশবাসীর উদ্দেশে অধ্যাপক গোলাম, আযম বই-৫টি এ বং ইসলামী ছাত্রশিবিরের লিফলেট-৫টি বই (জিহাদী বই) উদ্ধার করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ চৌধুরী জানান, শিবিরের কর্মীরা জেলার বিভিন্ন স্থান থেকে এক হয়ে নাশকতার জন্য ওই স্থানে গোপনে বৈঠক করার সময় পুলিশ অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে জিহাদি বইসহ তাদের আটক করে। পরে থানার এএসআই মো. সাহিদুল ইসলাম হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ১৪(১) ২৫  ধারায় একটি মামলা দায়ের করে। আটককৃতদের শনিবার দুপুরে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

সেনবাগ উপজেলা জামায়াতের সেক্রেটারী নুরুল আফসার জানান, ইসলামী ছাত্রশিবির একটি বৈধ সংগঠন। তারা দলীয় কার্যালয়ে ছাত্রশিবির নেতা-কর্মীদের নিয়ে বৈঠক আলোচনা করার সময় পুলিশ তাদের গ্রেপ্তার করে। অহেতুক হয়রানি করা হচ্ছে। আর পুলিশ যে বইগুলোকে জিহাদী বই বলছে। সেগুলো সংগঠনের এবং জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের লেখা বই।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!