• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আটক সন্ত্রাসীদের প্রতি রিয়াদ এবং ওয়াশিংটনের মদদ রয়েছে’


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৪, ২০১৬, ০৭:৩১ পিএম
‘আটক সন্ত্রাসীদের প্রতি রিয়াদ এবং ওয়াশিংটনের মদদ রয়েছে’

গত সপ্তাহে ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে আটক করা একদল সন্ত্রাসী গোষ্ঠীর প্রতি সৌদি আরব এবং আমেরিকার মদদ রয়েছে বলে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ পাকপুর জানিয়েছেন।

ব্রিগেডিয়ার জেনারেল পাকপুর গত বৃহস্পতিবার বলেন, এসব সন্ত্রাসী তাদের অপরাধের কথা স্বীকার করেছে এবং তাদের উদ্দেশ্যে বাস্তবায়নে সৌদি আরব এবং আমেরিকার মদদ রয়েছে। পরবর্তীতে এর বিস্তারিত প্রকাশ করা হবে বলে জানান তিনি। গত সপ্তাহে ইরানের সিস্তান বালুসিস্তান প্রদেশের খাস শহরে এ গোষ্ঠীকে নির্মূল করা হয়।

পাকপুর বলেন, আটক করার সময় আহত এক সন্ত্রাসী মারা গেছে এবং অন্যজন পুলিশ হেফাজতে রয়েছে। সন্ত্রাসীদেরকে সংগঠিত এবং শক্তিশালী করার পাশাপাশি এদেরকে দিয়ে ইরানের অভ্যন্তরে বিপ্লব বিরোধী কর্মকান্ড চালানোর লক্ষ্যে ওয়াশিংটন এবং রিয়াদ কাজ করছে বলে জানান পাকপুর। তবে ইরানের নিরাপত্তা বাহিনী এসব সন্ত্রাসী গোষ্ঠীকে সীমান্ত এলাকায় ধ্বংস করে দিয়েছে এবং কয়েক বছরের মধ্যে এরা মাথাছাড়া দিয়ে উঠতে পারবে না বলে জানান তিনি।

জেনারেল পাকপুর আরো বলেন, শক্তিশালী বিস্ফোরক ব্যবহারের মাধ্যমে এসব গোষ্ঠী ঘনবসতি এলাকার পাশাপাশি শহরের কেন্দ্রস্থলে হামলা চালানোর পরিকল্পণা করছিল। মানুষের মধ্যে বিভেদ সৃরি লক্ষ্যে শত্রুরা এখন জাতিগত সংঘাত বাধানোর চো করছে বলেও হুঁশিয়ারি দেন পাকপুর।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!