• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আটক ৫ ,পরীক্ষা দিতে পারেনি ২ শতাধিক


জবি প্রতিনিধি অক্টোবর ২৮, ২০১৬, ০৭:৩০ পিএম
আটক ৫ ,পরীক্ষা দিতে পারেনি ২ শতাধিক

ঢাকা : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ সেশনে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতির অভিযোগে পাচঁ জনকে আটক এবং আরো অন্তত দুই শতাধিক ভর্তিচ্ছুকে প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে পরীক্ষায় অংশ নিতে দেয়নি জবির প্রশাসন।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার (২৮ অক্টোবর) বিকাল ৩টার পরে পরীক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করলে তাদের বাধা দেয় জবি প্রশাসন। এসময় তারা বিশৃঙ্খলভাবে প্রশাসনের বাধা ভেঙে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করলে পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়। পরীক্ষা শুরু হওয়ার প্রায় ২০মিনিট পরে তাদের ক্যাম্পাস থেকে বের করে দেয়া হয়।

প্রশাসনের  অভিযোগ, ওই পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ফাঁস হওয়া প্রশ্ন পড়ে পরীক্ষা দিতে এসেছে এবং কাউকে ৩টার পরে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ার জন্য প্রশাসনিকভাবে বলা সত্ত্বেও তারা পরীক্ষায় দিতে চেয়েছে। এদের সবাই অভিযুক্ত হলেও কেউ কেউ নিরপরাধী  ছিলেন বলেও ধারনা করা হয়েছে। ফলে সবাইকে সাধারণ ক্ষমা দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়া হয়।

এদিকে, প্রশ্ন উত্তরসহ মোবাইল ফোনে হাতেনাতে আটককৃতদের ৫ জনকে  সুত্রাপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জবি উপাচার্য বলেন, শুধু জগন্নাথের নিজস্ব ক্যাম্পাসে নয়, বরং অন্যান্য সব কেন্দ্রে এমন অনেকেই পরীক্ষা দিতে পারেনি। কারণ বিশ্ববিদ্যালয় থেকে বারবার বলা হয়েছে ৩টার পরে কাউকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। এরপর কেউ  আসলে আমাদের কিছু করার নেই।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!