• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আতঙ্কিত ঢাকার রাস্তা ফাঁকা


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১০:০৭ এএম
আতঙ্কিত ঢাকার রাস্তা ফাঁকা

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে দিন বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি)। স্বাভাবিক ভাবেই সারা দেশের মত রাজধানী ঢাকায় জনমনে বেশ আতঙ্ক বিরাজ করছে। কিন্তু তাতে কী পেটতো আর রাজনীতিকদের এসব কথা শোনে না, তাও আবার সপ্তাহের শেষ কর্মদিবস। এই আতঙ্ক নিয়েই রাজপথে নেমেছেন অফিসগামীরা।

রাস্তায় অফিসযাত্রীরা ঠিকই আছে, তবে নেই গণপরিবহন। আর থাকবেই কেমন করে গণপরিবহণ নেতারাই তো বলেছে তারা নিজেরাই বিএনপি নেতাকর্মীদের নাশকতা ঠেকাতে মাঠে থাকবে।

রাজধানীর অন্যতম ব্যস্ততম এলাকা মিরপুর ১০ নম্বর গোলচক্কর, ১১ নম্বর বাসস্ট্যান্ট এবং ১২ নম্বর বাসস্ট্যান্ড এলাকা ঘুরে দেখা গেছে অফিসযাত্রী এবং শিক্ষার্থীদের দুর্ভোগ। রাস্তায় প্রাইভেট গাড়ি যাতায়াত করছে কিছু কিছু। তবে গণপরিবহনের দেখা নেই। কালেভদ্রে একটি বাস এলেও শতাধিক যাত্রী হুমড়ি খেয়ে পড়েছে বাসে ওঠার প্রতিযোগিতায়। 

বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকেই রাস্তার পাশে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে সশস্ত্র পুলিশ। আজও রাজধানীর রাস্তায় দেখা গেল একই দৃশ্য। বিমানবন্দর সড়ক কার্যত ফাঁকা। হাতে গোনা কিছু প্রাইভেট গাড়ি আর পুলিশ-র‌্যাবের টহল গাড়িই ছুটে বেড়াচ্ছে। গণপরিবহন বলতে গেলে নেই। মানুষ পায়ে হেঁটে নিজের গন্তব্যস্থলে যেতে বাধ্য হচ্ছে।

এদিকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-ময়মনসিংহ রোডে গাড়ি ঘোড়া নেই বললেই চলে। ঢাকার প্রবেশ মুখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কালেভদ্রে কিছু গাড়ি আসলেও তাতে চলছে ব্যপক তল্লাসি।

এমন অবস্থায় ক্ষোভ প্রকাশ করে নাম প্রকাশে অনিচ্ছুক এক অফিসযাত্রী বলেন, ‘তারা-তারায় (রাজনৈতিক দল) মারামারি করবে আর আমরা সাধারণ জনগন ভোগান্তিতে পড়ব কেন? তাদের এত মারামারির ইচ্ছা থাকলে পল্টন ময়াদানে গিয়ে মারামারি করুক।’

সাব্বির হোসেন নামের এক অফিস যাত্রী বলেন, ‘ভাইরে, গত নির্বাচনের আগের নাশকতার কথা মনে পড়তেছে। পেটের দায়ে রাস্তায় বের হইছি। অফিসে না গেলে চাকরি থাকব না। এমন পরিস্থিতিতে কেউ বের হয় রাস্তায়?'

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!