• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আতিয়া মহলে বোমা নিষ্ক্রিয়কারী দল


নিজস্ব প্রতিবেদক, সিলেট এপ্রিল ৩, ২০১৭, ০১:১৯ পিএম
আতিয়া মহলে বোমা নিষ্ক্রিয়কারী দল

সিলেট: জেলার দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহলে আর কোনো উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক আছে কিনা তা খুঁজে দেখছে বম্ব ডিসপোজাল ইউনিট ও সিলেট র‌্যাব ৯ এর সদস্যরা।

সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ৮টা থেকে আতিয়া মহলে কাজ শুরু করে বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা। আর তাদেরকে সহযোগিতা করছে র‌্যাব ৯ এর একটি দল। এদিকে, র‌্যাব ও বোমা নিষ্ক্রিয়করণ দলের সঙ্গে রয়েছে সিএমপি সদস্যরা।

এর আগে গত ২৪ মার্চ আতিয়া মহলের একটি ফ্ল্যাটে জঙ্গি অবস্থান নিশ্চিত হয়ে ঘিরে রাখে পুলিশ। প্রথমে সেখানে সোয়াট ও পরে সেনাবাহিনী অভিযান পরিচালনা করে।

টানা চার দিন অভিযান শেষে গত মঙ্গলবার (২৮ মার্চ) এ ভবনের ভেতরেই চার জঙ্গির মরদেহ পাওয়া যায়। সেদিনই অভিযান শেষ করে সেনাবাহিনী।

তবে আতিয়া মহলের ভেতরে আরও বোমা থাকার আশঙ্কা করে তারা। এর পরদিন থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ করার কথা থাকলেও শেষ পর্যন্ত সোমবার সকালে র‌্যাবের বিশেষজ্ঞ দল সেখানে পৌঁছায়।

এ বিষয়ে মোগলাবাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, সকালে বোমা নিষ্ক্রিয়কারী দল আতিয়া মহলে এসে পৌঁছায়। তবে এখনো কার্যক্রম শুরু করেনি তারা।

আতিয়া মহলের ভেতর নিহত দুই জঙ্গির মরদেহ এখনো পড়ে আছে। বোমা বিশেষজ্ঞ দল ভবনটির ভেতরে প্রবেশ করে জঙ্গিদের আশপাশ নিরাপদ ঘোষণা করার পর সেখান থেকে মরদেহ উদ্ধার করা হবে বলেও জানান ওসি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!