• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আতিয়া মহলের জঙ্গি আস্তানায় প্রচণ্ড গোলাগুলি


সিলেট প্রতিনিধি  মার্চ ২৭, ২০১৭, ০৩:২২ পিএম
আতিয়া মহলের জঙ্গি আস্তানায় প্রচণ্ড গোলাগুলি

সিলেট: নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়ায় আতিয়া মহলে প্রচণ্ড গোলাগুলি চলছে। সোমবার বেলা ১টা ৫৫ মিনিট থেকে গোলাগুলির তীব্র শব্দ শোনা যাচ্ছে।

বেলা ২টা ৩ মিনিটে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটতে শোনা গেছে। আতিয়া মহল থেকে বেশ দূরে অবস্থান করেও গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ধারণা, সেনাবাহিনীর কমান্ডো অভিযান সম্ভবত শেষ হওয়ার পথে। আতিয়া মহলের দুই বর্গ কিলোমিটার এলাকায় কাউকেই ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না।

গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা থেকে জঙ্গিদের আস্তানা আতিয়া মহল আইনশৃঙ্খলা বাহিনীর ঘেরাওয়ের মধ্যে রয়েছে। গত শনিবার সকাল থেকে ভবনে অভিযান শুরু করেন সেনা কমান্ডোরা। গতকাল রোববার দুই জঙ্গি নিহত হওয়ার তথ্য জানায় সেনাবাহিনী।

উল্লেখ্য, গেল ২৩ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহল নামে একটি পাঁচতলা ভবনে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। ওইদিন রাতেই সেখানে অভিযান চালায় পুলিশ। পরদিন ২৪ মার্চ পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত ঢাকা থেকে সেখানে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে। এরপর ২৫ মার্চ সকাল থেকে আতিয়া মহল ঘিরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই ২৬ মার্চ সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হয় আরো ৪৪ জন। বলা যায়, এটাই স্মরণকালের মধ্যে সবচেয়ে দীর্ঘ ও রক্তক্ষয়ী জঙ্গিবিরোধী অভিযান।

২৭ মার্চ আতিয়া মহলে চলমান ‘অপারেশন টোয়াইলাইটের’ কয়েকটি ভিডিও চিত্র প্রকাশ করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আইএসপিআরের ওয়েবসাইটে ওইসব ভিডিও প্রকাশ করা হয়।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!