• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আদালত খালেদাকে মুক্তি দিতেও পারে নাও পারে


গাজীপুর প্রতিনিধি মার্চ ১০, ২০১৮, ০৪:৩২ পিএম
আদালত খালেদাকে মুক্তি দিতেও পারে নাও পারে

ফাইল ছবি

গাজীপুর: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারটা সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আদালতে তিনি জামিন পেতেও পারেন, নাও পেতে পারেন। উচ্চ আদালত তার সাজা বহাল রাখতেও পারে, তাকে ছেড়েও দিতে পারে।

শনিবার (১০ মার্চ) সকালে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোর লেনের উন্নয়ণ কাজ পরিদর্শনকালে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন করে বিএনপি চেয়ারপার্সনকে বের করবে সে বাস্তবতা এখন বাংলাদেশে নেই। বাংলাদেশের জনগণ কারো কারামুক্তির জন্য আন্দোলন করে কারা মুক্ত করবে সেই বাস্তবতা নেই। এটা বিএনপিকে বুঝতে হবে।

তিনি বলেন, নির্বাচন থেকে তাদের সরিয়ে নেয়ার কোনো খায়েশ আওয়ামী লীগের নেই, আমাদের সরকারের নেই। তারা নির্বাচন করবে। একটা নিবন্ধিত দল; সে অধিকার তাদের আছে। বেগম জিয়াকে ছেড়ে দেয়ার বিষয়টা আমাদের হাতে নেই। এটা লিগ্যাল ব্যাটল। লিগ্যাল ব্যাটলের মাধ্যমে খালেদা জিয়া বের হলে এখানে আমাদের কোনো বক্তব্য নেই।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, তারা বেগম জিয়ার গ্রেপ্তারের পর ভেবেছিল বাংলাদেশ উত্তাল হবে; কিন্ত তাদের সে স্বপ্ল পূরণ হয়নি। তারা যদি মনে করে আন্দোলন করে খালেদা জিয়াকে বের করবেন সে আশার গুড়েবালি।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ফোর লেনের উন্নীতকরণ কাজ প্রসঙ্গে মন্ত্রী বলেন, এখানে চারটি ফ্লাইওভার নির্মীয়মান। শতকরা ৭০ ভাগ শেষ হয়েছে। এ প্রজেক্টে ২৬টি ব্রিজ আছে। এর মধ্যে ২৪টি ব্রিজের কাজ শেষ হয়েছে। ৬০টির মতো কালর্ভাট আছে; এর মধ্যে ৫২টির কাজ শেষ হয়েছে।

রমজানের ঈদের আগে ৫০ কিলোমিটার ফোর লেন এখানে দৃশ্যমান হবে। আগামী রমজানের ঈদের সময় এবং ঈদের পরে এখানে আগের সেই অসহনীয় যানজট থাকবে না বলে আশ্বস্ত করেনকাদের।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!