• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আদালত থেকে হত্যার আসামি পলাতক


আদালত প্রতিবেদক আগস্ট ১১, ২০১৬, ১০:০৬ পিএম
আদালত থেকে হত্যার আসামি পলাতক

ঢাকার কেরাণীগঞ্জের একটি হত্যা মামলার এক আসামি হাতকড়া পরা অবস্থায় ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের হাজত থেকে পালিয়ে গেছে। বৃহস্পতিবার (১১ অঅগস্ট) দুপুরে পালিয়ে যাওয়া মোক্তার হোসেন আমির কেরাণীগঞ্জের শিশু পরাগ অপহরণ মামলার অন্যতম আসামি।

ঢাকার জেলা পুলিশের প্রসিকিউশন বিভাগের ওসি খন্দকার এখলাসুর রহমান জানান, দুপুর ১২টায় হাতকড়া পরা অবস্থায়ই পালিয়ে যায় হত্যা মামলার আসামী আমির। বৃহস্পতিবার (১১ আগস্ট) কেরাণীগঞ্জের আলোচিত কামাল হত্যা মামলায় শুনানি থাকায় তাকে আদালতে আনা হয়েছিল।

মামলার বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ১৯৯৯ সালের ৯ অগাস্ট কেরানীগঞ্জের চুনকুটিয়ার লতিফ হাওলাদারের ছেলে কামালকে ঘর থেকে তুলে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

কেরাণীগঞ্জের শুভাঢ্যার হাসনাবাদের মোক্তার আলীর ছেলে আমির প্রায় চার বছর আগে মুক্তিপণ আদায়ের জন্য ৬ বছরের শিশু পরাগ মণ্ডলকে তার মায়ের কোল থেকে অপহরণ মামলার প্রধান আসামি।

২০১২ সালের ১১ নভেম্বর সকালে স্কুলে যাওয়ার জন্য শুভাঢ্যার পশ্চিমপাড়ার বাসার সামনে থেকে নিজেদের প্রাইভেটকারে ওঠার সময় মা লিপি মণ্ডল, বোন পিনাকী মণ্ডল এবং তাদের গাড়িচালক নজরুলকে গুলি করে পরাগকে অপহরণ করে দুর্বৃত্তরা। পরাগ সদরঘাটের হিড ইন্টারন্যাশনাল স্কুলের কেজি ওয়ানের ছাত্র ছিল।

অপহরণের ৪৮ ঘণ্টা পর কেরাণীগঞ্জের আঁটিবাজার এলাকা থেকে অচেতন অবস্থায় শিশুটিকে উদ্ধার করা হয়। আমিরই এই অপহরণের মূল পরিকল্পনাকারী বলে পুলিশি তদন্তে উঠে আসে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!