• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আদালতে স্বপ্নভঙ্গ শশীকলার


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০১:০৩ পিএম
আদালতে স্বপ্নভঙ্গ শশীকলার

ঢাকা : হিসাব বহির্ভূত সম্পত্তি রাখার মামলায় এ বার ভিকে শশিকলাকে দোষী সাব্যস্ত করছেন ভারতের সুপ্রিম কোর্ট। এই রায়ের ফলে তিনি আর মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিতে পারবেন না। আদালত তাকে যত শীগ্র সম্ভব জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ১৯৯৬ জয়ললিতার বিরুদ্ধে তৎকালীন জনতা দলের নেতা সুব্রহ্মণ্যম স্বামী মামলা দায়ের করেন।
অভিযোগ, ১৯৯১ থেকে ১৯৯৬ মুখ্যমন্ত্রী থাকাকালীন তার হিসাববহির্ভূত সম্পত্তির পরিমাণ ৬৬.৬৫ কোটি টাকা। ২০১৪-র ২৭ সেপ্টেম্বর হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা, তার পালিত পুত্র সুধাকরণ, ঘনিষ্ঠ বান্ধবী শশীকলা নটরাজন এবং আত্মীয়া ইলাবরসিকে চার বছরের কারাদণ্ডের সাজা শোনায় আদালত।

পরে কর্নাটক হাইকোর্ট তাদের বেকসুর খালাস করে দেয়। কিন্তু সেই রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতে যান সেই রায় সুব্রহ্মণ্যম স্বামী। এ দিন বেঙ্গালুরু কোর্টের রায় বজায় রাখল সুপ্রিম কোর্ট।

এদিকে গত ডিসেম্বরে মারা যাওয়ায় মামলার রায়ে তামিলনাড়ুর চারবারের মুখ্যমন্ত্রী জয়ললিতার ভূমিকার ব্যাপার কিছু বলা হয়নি। তবে জয়ললিলতার সহযোগী হিসেবে শশীকে দণ্ড দেন আদালত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!