• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন


নীলফামারী প্রতিনিধি জুলাই ২৮, ২০১৭, ০৯:১৭ এএম
আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন

নীলফামারী: জেলার জলঢাকা উপজেলায় আদালতের নির্দেশে আমিনুর রহমানের (৫৫) নামে এক ব্যক্তির লাশ দাফনের ৩০ দিন পর কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

আমিনুর রহমানকে হত্যা করা হয়েছে, স্বজনদের এমন অভিযোগের পর আদালতের নির্দেশে বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ রাশেদুল হক প্রধানের উপস্থিতিতে স্থানীয় কবরস্থান থেকে মৃতদেহ উত্তোলন করা হয়। আমিনুরের বাড়ি ওই উপজেলার মীরগঞ্জ ইউনিয়নের নিজপাড়ার এলাকায়।

আমিনুরের ছেলে তহিদুল ইসলাম সোনালীনিউজকে বলেন, চলতি বছরের ২৬ জুন রাতে তার বড় চাচা ও তাদের পরিবারের অন্যান্য সদস্যরা খাবারে কীটনাশক মিশিয়ে এবং গলাটিপে তার বাবাকে হত্যা করেন। পরের দিন সকালে মীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুকুম আলীর সহযোগীতায় কোনো ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়েছে, এমন অভিযোগ করা হলে লাশ উত্তোলন করে ফের ময়নাতদন্তের নির্দেশ দেয় আদালত।

এ ঘটনায় বড় চাচাসহ ১৫ জনকে আসামি করে গত ৯ জুলাই আদালতে মামলা করেন বলেও তহিদুল জানান।

জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান সোনালীনিউজকে জানান, বুধবার আদালত থেকে লাশ উত্তোলনের অনুমতি পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে একজন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নীলফামারী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!